কবিতা লিখে পুরস্কার পাচ্ছেন কুসুম শিকদার


প্রকাশিত: ১০:১০ এএম, ০৭ মার্চ ২০১৫

বহুমুখী প্রতিভায় সিদ্ধ অভিনেত্রী কুসুম শিকদার সদ্য শেষ হওয়া বইমেলায় আত্মপ্রকাশ করেছেন কবি হিসেবে। অন্বেষা প্রকাশন থেকে প্রকাশ হয়েছিলো কুসুম সিকদারের ‘নীল ক্যাফের কবি’ শিরোনামের একটি বই। সে বই দিয়ে তিনি জিতে নিয়েছেন সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৫।

জানা গেছে, প্রকি বছরের মতো এবারেও প্রদান করা হচ্ছে সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৫। এই পুরস্কারের খ’ শাখায় জীবনের প্রথম বই ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন কুসুম শিকদার। বিজয়ী হিসেবে তিনি পাবেন পুরস্কারের মূল্যমান ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট।

আগামীকাল ৮ মার্চ রবিবার আনুষ্ঠানিকভাবে সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৫` বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে।  ‘শঙ্খচিল’ নামের একটি ছবির শুটিংয়ে এই মুহূর্তে কলকাতায় অবস্থান করছেন কুসুম শিকদার। তার পক্ষ থেকে পরিবারের কোনো সদস্য এই পুরস্কার গ্রহণ করবেন।

এছাড়াও এবছর প্রবন্ধে সময় প্রকাশন থেকে প্রকাশিত শামসুজ্জামান খান-এর ‘রাষ্ট্র ধর্ম ও সংস্কৃতি’, উপন্যাসে অনন্যা থেকে প্রকাশিত ইমদাদুল হক মিলন-এর ‘সাড়ে তিন হাত ভূমি’, শিশুসাহিত্যে (যৌথভাবে) অনিন্দ্য প্রকাশ থেকে প্রকাশিত মোশতাক আহমেদ-এর ‘হিমালয়ে রিবিট’, সময় থেকে প্রকাশিত আলম তালুকদার-এর ‘হাওয়া আর রোদের ছড়া’, কবিতায় কুঁড়েঘর প্রকাশনী থেকে প্রকাশিত রেজাউদ্দিন স্টালিন এর ‘বায়োডাটা’ পুরস্কার পেয়েছে।  এই ক্যটাগরিতে বিজয়ীদের দেয়া হবে পুরস্কারের মূল্যমান প্রতিটি ৩০ হাজার টাকা ও একটি ক্রেস্ট।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ও আনন্দ আলোর সম্পাদকমন্ডলীর সভাপতি ফরিদুর রেজা সাগর এবং রাশেদ মাকসুদ, ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সিটি কান্ট্রি অফিসার, সিটিব্যাংক এনএ। এই ক্যটাগরিতে পুরস্কারের মূল্যমান ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট প্রদান করা হবে।

এলএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।