বিজয় দিবসে মুক্তিযুদ্ধের ছবি লাল সবুজের সুর


প্রকাশিত: ০৯:৩৫ এএম, ১৪ ডিসেম্বর ২০১৬

শিশুসাহিত্যিক ও মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘লাল সবুজের সুর’। সরকারি অনুদানের এই ছবিটি পরিচালনা করেছেন মুশফিকুর রহমান গুলজার।

পরিচালক জানালেন, আসছে বিজয় দিবস ১৬ ডিসেম্বর সারাদেশে মুক্তি পাচ্ছে ছবিটি। আর ছবিটি চ্যানেল আইতে ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হবে বিকেল ৩টা ৫ মিনিটে। এ ছবিতে অভিনয় করেছেন ওমর সানী, রেসি, সুব্রত, রফিকুল্লা­াহ সেলিম, ঝুনা চৌধুরী, শিশুশিল্পী মাহি ও লিখন।

ছবির  গল্পে দেখা যাবে ইমনের বাবা-মা একাত্তরের ২৫ মার্চের কালো রাত্রির পর ঢাকা ছেড়ে ইছাপুর গ্রামে আশ্রয় নেয়। সেখানে ইমনের পরিচয় হয় বাদল নামের এক কিশোরের সাথে। ঢাকায় মিলিটারীরা বাদলের বাবা-মাকে মেরে ফেলেছে। সে প্রতিশোধ নেবার জন্য গ্রামে এসে মুক্তিযোদ্ধাদের সাথে যোগ দেয়।

ইমনও মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে একদিন যায় প্রশিক্ষণ নেবার জন্য। এদিকে ইছাপুর গ্রামে পাকবাহিনী আক্রমণ করে ইমনের বাবা-মাসহ গ্রামের অনেক মানুষকে মেরে ফেলে। অসহায় ইমনকে আশ্রয় দেয় এক মুক্তিযোদ্ধা।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।