বিজয়ের দিনে ১৬ শিল্পীর কণ্ঠে আমার সোনার বাংলা


প্রকাশিত: ০৭:৫২ এএম, ১৪ ডিসেম্বর ২০১৬

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর রচিত স্বদেশি গান ‘আমার সোনার বাংলা’র প্রথম ১২ লাইন আমাদের জাতীয় সংগীত হিসেবে স্বীকৃত। কিন্তু এরপর গানটির আরো ১৫ লাইন রয়েছে, তা হয়তো জানেন না অনেকেই।

এবার জাতীয় সংগীতের অংশটুকুর পাশাপশি বাকি অংশটুকুও গাইতে শোনা যাবে বাংলা গানের জনপ্রিয় ১৬ জন শিল্পীকে। মহান বিজয় দিবস উপলক্ষে কণ্ঠশিল্পী নির্ঝর চৌধুরীর পরিকল্পনায় রোকন ইমন নতুন করে সংগীতায়োজন করেছেন গানটির। সেখানেই কণ্ঠ দেবেন বিভিন্ন ধারার তিন প্রজন্মদের ১৬ জন শিল্পী।

বিজয় দিবসের দিনে (১৬ ডিসেম্বর) গানটির ভিডিও ইউটিউবে প্রকাশ করা হবে। পাশাপাশি এফএম রেডিও ৭১ -এও শোনা যাবে। একাত্তরের বীর শহীদ এবং মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যই এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে রেডিও ৭১ পরিবার।

Jatio Samgeet

গানটিতে কণ্ঠ দিয়েছেন ফেরদৌস ওয়াহিদ, সামিনা  চৌধুরী, বাপ্পা মজুমদার, জুলি, তপু, পিন্টু ঘোষ, জয় শাহরিয়ার, শারমিন সাথী ময়না, নিশিতা, ঝিলিক, এহসান রাহী, মালা, শৌরিন, ইমন ও নির্ঝর চৌধুরী।  

গানটিতে মডেল হিসেবে দেখা যাবে অ্যাভারেস্ট জয়ী তারকা এম এ মুহিতকে।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।