ভারতের নিমন্ত্রণে সৈয়দ ইকবাল


প্রকাশিত: ০৭:১৯ এএম, ১০ ডিসেম্বর ২০১৬

‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া-২০১৬’ শীর্ষক আয়োজনে ৭ দিনের সফরে ভারতে আছেন তারুণ্যে উদ্দীপ্ত বাংলাদেশের ১০০ জনের একটি দল। তাদের মধ্যে আছেন ক্রিকেটার, অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী, নাট্যকার, সাংবাদিকসহ নানা পেশার লোকজন। এই দলের সঙ্গী হয়েছেন তরুণ নাট্যকার ও সাংবাদিক সৈয়দ ইকবাল।

তিনি জানান, সফরের কর্মসূচি অনুযায়ী গুজরাট, দিল্লি, কলকাতাসহ ভারতের ৪টি প্রদেশে ঘুরে বেড়াবেন তারা দেশটির রাষ্ট্রীয় অতিথি হিসেবে। এরইমধ্যে দেখা করেছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে। বর্তমানে পুরো টিম রয়েছে কলকাতায়।

সফরের উদ্দেশ্যে ভারতের বিভিন্ন প্রদেশে বাংলাদেশের সংস্কৃতি আর ঐতিহ্য তুলে ধরা। এর সহযোগিতা করেছে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশন।

IqBal Bhai

এই সফর প্রসঙ্গে সৈয়দ ইকবাল বলেন, ‘পঞ্চমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া’। আমি প্রথমবার এতে অংশ নিচ্ছি। খুব ভালো লাগছে এর সঙ্গে সম্পৃক্ত হতে পেরে। দেশের হয়ে বিদেশের মাটিতে নিজেকে রিপ্রেজেন্ট করতে পারাটা গর্বের ব্যাপার। এখানে আমরা রাষ্ট্রীয় অতিথি হিসেবে আপ্যায়ন পাচ্ছি। অনেক কিছু দেখছি ও জানছি। কাজের ক্ষেত্রে এই অভিজ্ঞতা খুব কাজে আসবে।’

বাংলাদেশের প্রতিনিধি দলের সঙ্গে গেল সোমবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সাক্ষাত করেন তিনি। তিনি বাংলাদেশের সম্ভাবনাময়ী ১০০ জন নারী-পুরুষকে উষ্ণ অভ্যর্থনা দেন। সেইসঙ্গে এই প্রতিনিধি দলের সদস্যরা আগামীতে বাংলাদেশকে বিশ্বমঞ্চে নেতৃত্ব দেবেন বলেও প্রত্যাশা ব্যক্ত করেন ভারতের রাষ্ট্র প্রধান।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।