২০১৭ সাল জুড়ে সাইমনের রাজত্ব!


প্রকাশিত: ১১:৪৪ এএম, ০৭ ডিসেম্বর ২০১৬

চিত্রনায়ক সাইমন সাদিক। যিনি ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে একনায়কতন্ত্র ভেঙে নিজের ক্যারিয়ারে সুসময় পার করছেন। শাকিব-পরবর্তী সময়ে ধীরে ধীরে এই নায়ক হয়ে উঠছেন নির্মাতাদের আস্থার প্রতীক। অনেকে নির্মাতা-প্রযোজক তার শিডিউলের অপেক্ষায়। এখন পর্যন্ত সাইমন অভিনীত ১৫টি ছবি মুক্তি পেয়েছে এবং বর্তমানে তার ঝুলিতে এক ডজনেরও বেশি ছবি।

সাইমনের হাতে থাকা সবগুলো আগামী বছর মুক্তি পাবে। এর মধ্যে বছরের শুরুর দিকে মুক্তির তালিকায় রয়েছে-‘মায়াবিনী’, ‘তুই আমার’, ‘খাস জমিন’, ‘নদীর বুকে চাঁদ’। এছাড়া বর্তমানে ‘ব্লাকমানি’ ছবির এই নায়ক ব্যস্ত আরো কিছু ছবি নিয়ে।

এর মধ্যে রয়েছে ‘কত স্বপ্ন কত আশা’ নামের একটি ছবি। ১০ জানুয়ারি থেকে মানিকগঞ্জে শুরু করবেন ‘পাপী’ ছবির শুটিং। তারপর একে একে কাজ করবেন ‘গোলাপতলীর কাজল’, ‘দরবার’, ‘শিরোনামে তুমি’ ছবিতে।  

symon

সবমিলিয়ে বলা যায়, আগামী বছর জুড়ে ঢালিউডে রাজত্ব করবেন চিত্রনায়ক সাইমন! তবে এই বিষয়টি নিয়ে একেবারেই মাথাব্যথা নেই তার। সাইমন বলেন, ‘কে রাজত্ব করবেন সেটার বিচার করবেন দর্শক। আমি কাজ করতে এসেছি, মনোযোগ দিয়ে কাজই করতে চাই।’

বর্তমানে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করেন? সোজাসুজি উত্তর দিলেন সাইমন। বললেন, ‘আমাদের এখানে শিল্পী সংকট রয়েছে। এই ক’জন শিল্পী দিয়ে তো আর ইন্ডাস্ট্রি চলে না! সুতরাং এখানে কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করার অবকাশ নেই। তবে হ্যাঁ, আমি নিজেকে নিজের প্রতিদ্বন্দ্বী মনে করি। আজকে যে কাজটা করি, সেটার সমালোচনা করে আগামীরটা আরও ভালো করতে চাই।’

আরো বলেন, ‘আমি চাই আমাদের ফিল্মে যেসব সিনিয়র শিল্পী আছেন তারা আগের মতো নিয়মিত হোক। নির্মাতা তাদের নিয়ে আবার ভাবুক। তাদের বয়সের ওপর ভিত্তি করে ছবির গল্প দাঁড় করিয়ে আবারো ছবি নির্মাণ করুক। আমি বিশ্বাস করি, সিনিয়রা আবার চলচ্চিত্রে ফিরলে ইন্ডাস্ট্রি চাঙ্গা হবে।’

symon

অনেকগুলো ছবিই তো মুক্তি পেয়েছে আপনার। তার বিচারে নিজেকে কীভাবে বিশ্লেষণ করেন? ‘আমার তো সবে যাত্রা শুরু। আরো পাঁচ বছর যাক। তখনই না হয় হিসাব-নিকেশ করা যাবে। আপাতত নিজের কাজ ও ক্যারিয়ারটাকে উপভোগ করছি। তবে গন্তব্য বলতে পারি বহুদূর। নিজেকে আপাদমস্তক একজন স্বপ্নের মানুষে পরিণত করতে চাই। সে লক্ষ্যেই পরিশ্রম করছি’- বললেন সাইমন।

চলতি বছর সাইমন অভিনীত কয়েকটি ছবি মুক্তি পেয়েছে। তার মধ্যে রয়েছে- মাটির পরী, পুড়ে যায় মন, অজান্তে ভালোবাসা এবং চোখের দেখা। সুপারহিট ‘পোড়ামন’ ছবির এই নায়কের দাবি, আগামীর প্রতিটি ছবিতে তিনি ভিন্নভাবে হাজির হবেন।

সাইমনের ভাষ্য, ‘আগামী বছরটা নিয়ে আমি ভীষণ আশাবাদী। কারণ আমার মুক্তির অপেক্ষায় থাকা সব ছবিতে চরিত্র, গেটআপ, গল্প, মেকিং একেবারেই আলাদা। প্রতিটি ছবিতে নিজেকে প্রমাণ করার যথেষ্ট জায়গা রয়েছে। তাই ২০১৭ সালটা আমার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হবে বলে আমি মনে করি।’

এনই/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।