বিদেশি চ্যানেলে বাংলাদেশি পণ্যের প্রচার বন্ধ


প্রকাশিত: ১০:৫৬ এএম, ০৩ ডিসেম্বর ২০১৬

টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন মিডিয়া ইউনিটির উপদেষ্টা ও ইন্ডিপেনডেন্ট টিভির কর্ণধার সালমান এফ রহমান জানিয়েছেন, শুক্রবার রাত ১১টার পর থেকে বিদেশি সব চ্যানেলে বাংলাদেশি পণ্যের বিজ্ঞাপন বন্ধ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই এটি বন্ধ হয়েছে।

তিনি বলেন, বিদেশি চ্যানেলে বাংলাদেশি পণ্যের প্রচারের ফলে গত দুই বছরে ৪০০ কোটি টাকা দেশের বাইরে চলে যায়। এতে বিপাকে পড়েন দেশীয় ২৭টি বেসরকারি টেলিভিশন চ্যানেলের মালিকরা। এর পরিপ্রেক্ষিতে মিডিয়া ইউনিটি আগে তিনটি সমাবেশ করে। তৃতীয় সমাবেশে শিল্পমন্ত্রী তোফায়েল আহমেদ এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও উপস্থিত ছিলেন।

সালমান এফ রহমান বলেন, দুই মন্ত্রীর মাধ্যমে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে গেলে তিনি তাৎক্ষণিক এই সিদ্ধান্ত নেন।

এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানানো হয়।

প্রসঙ্গত, বিদেশি চ্যানেলে দেশীয় পণ্যের বিজ্ঞাপন দেয়ার বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই আন্দোলন করছিল মিডিয়া ইউনিটি ও ছোটপর্দার সঙ্গে জড়িত সংগঠনগুলোর সম্মিলিত সংগঠন এফটিপিও। তারা ৩০ নভেম্বর শহীদ মিনারে সমাবেশও করেন।

সমাবেশের দুদিনের মাথায়ই বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন বন্ধের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চ্যানেল মালিক ও টেলিভিশনের শিল্পী-কলাকুশলীরা।

এনই/এসইউ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।