২০১৭ সালের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হবে


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ০১ মার্চ ২০১৫

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেছেন, ২০১৭ সালের মধ্যে নিজস্ব ব্যবস্থাপনায় নয় হাজার কোটি টাকা ব্যয়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হবে। আর এর মাধ্যমে বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে বহিঃবিশ্বে আরো একধাপ এগিয়ে যাবে।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই দেশের মানুষ ডিজিটাল বাংলাদেশের সুযোগ সুবিধা পেতে শুরু করেছে, বর্তমানে ৫ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। গাজীপুরে একটি আইটি ভিলেজ করা হচ্ছে, যার মাধ্যমে দেশের তরুণ উদ্ভাবনী যুবকদের তথ্য প্রযুক্তির উপর দক্ষ হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণ দেওয়া হবে।

রোববার দুপুরে জামালপুর জেলা প্রশাসন আয়োজিত ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জামালপুর জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ রেজাউল করিম হীরা, অতিরিক্ত পুলিশ সুপার নিজাম উদ্দিন, সিভিল সার্জন ডা. মোশায়ের উল ইসলাম রতন, আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক মুজাহিদ বিল্লাহ ফারুকী, আ.লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।

৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ৪১টি স্টল স্থান পেয়েছে।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।