পাকিস্তানের কষ্টের জয়


প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০১ মার্চ ২০১৫

জিম্বাবুয়ের বিপক্ষে জয়টা পাকিস্তানের কাছে যে কতটা আরাধ্য ছিল, সেটা আর নতুন করে বলে দেওয়ার কিছু নেই। এই ম্যাচে হেরে গেলেই যে লাহোরের বিমান টিকিট বুকিং দিয়ে ফেলতে হতো পাকিস্তান দলকে।

শেষ পর্যন্ত তীব্র লড়াই শেষে জিম্বাবুয়েকে ২০ রানে হারিয়ে বিশ্বকাপের স্বপ্নটাকে বাঁচিয়ে রেখেছে মিসবাহ-উল হকের দল। পাকিস্তানের দেওয়া ২৩৬ রানের লক্ষ্যে ব্যাট নেমে ২১৫ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে।

সর্বোচ্চ ৫০ রান করেন ব্রেন্ডন টেলর। এল্টন চিকুম্বুরা ৩৫ ও শন উইলিয়াম ৩৩ রান করেন। পাকিস্তানের পক্ষে ৪টি করে উইকেট নেন মোহম্মদ ইরফান ও ওয়াহাব রিয়াজ। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ওয়াহাব রিয়াজ।

এর আগে ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ। তবে অধিনায়কের সিদ্ধান্তের সঠিক জবাব দিতে পারেননি দুই ওপেনার নাসির জামশেদ ও আহমেদ শেহজাদ। স্কোরবোর্ডে ৪ রান জমা করতেই বিদায় নিয়েছেন দুজন।

এরপর হারিস সোহেলকে নিয়ে ৫৪ এবং উমর আকমলের সাথে ৬৯ রানের জুটি গড়ে দলকে কিছুটা স্বস্তি এনে দেয় মিসবাহ। তবে দলীয় ১২৭ রানে উমর আকমল ও আফ্রিদি আউট হলে আবার বিপদে পড়ে যায় পাকিস্তান।

শেষ দিকে মিসবাহ ৭৩ আর ওয়াহাব রিয়াজ ৫৪ রান করলে ২৩৫ রানের লক্ষ্য দাঁড়ায় জিম্বাবুয়ের সামনে। জিম্বাবুয়ের পক্ষে চাতারা ৩টি ও উইলিয়াম ২টি উইকেট নিয়েছেন।

বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।