‘সমাবেশ চত্বরে সেলফি তোলা যাবে না’


প্রকাশিত: ০৭:০০ এএম, ৩০ নভেম্বর ২০১৬

কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করছে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)। তার সঙ্গে পেশাজীবী সংগঠনগুলোর স্বার্থ সংরক্ষণে মিডিয়ার ১২টি সংগঠন রয়েছে। সমাবেশ চত্বরে সেলফি তোলা যাবে না বলে জানিয়েছেন সমাবেশের আহ্বায়ক বরেণ্য নাট্য অভিনেতা মামুনুর রশিদ।

তিনি বলেন, ‘এখানে আমরা নির্মাতা-শিল্পীরা দাবি আদায়ের জন্য সমবেত হয়েছি। কোনো ধরনের আনন্দ-উল্লাস করতে আসিনি। তাই সবার কাছে অনুরোধ জানাচ্ছি, কেউ শহীদ মিনার চত্বরে সেলফি তুলবেন না।’

প্রবীণ এই নাট্যব্যক্তিত্ব আরো বলেন, ‘কারো যদি সেলফি তোলার প্রয়োজন হয়, তবে শহীদ মিনার প্রাঙ্গণ থেকে দূরে গিয়ে সেলফি তুলবেন।’  

তবে সেলফি তুলতে নিষেধ করা সত্ত্বেও অনেককেই সেলফি তুলতে দেখা গেছে। দেশীয় চ্যানেলে বিদেশি সিরিয়াল বন্ধসহ ৫ দফা দাবি নিয়ে বুধবার ৩০ নভেম্বর সকাল ১০টা থেকে এই সমাবেশ শুরু হয়। সমাবেশ চলবে সারাদিন। এই সমাবেশে উপস্থিত রয়েছেন টিভি মিডিয়ার শিল্পী-কলাকুশলীরা।

উল্লেখ্য, শিল্পী-কলাকুশলীদের পাঁচটি দাবি হচ্ছে- দেশের বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বা অনুষ্ঠান বন্ধ, টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারের ক্ষেত্রে ক্লায়েন্ট বা এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠানসংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারা নিয়ন্ত্রণ, দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী এবং কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুনর্নির্ধারণ ও ডাউন লিংক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা।    

এনই/এনএইচ/এসইউ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।