ট্যাক্স কার্ড পাচ্ছেন তিন কণ্ঠশিল্পী


প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ২২ নভেম্বর ২০১৬

গত কর বছরের (২০১৫-২০১৬) সর্বোচ্চ ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড দেয়া হচ্ছে। এদের মধ্যে রয়েছেন কণ্ঠশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সুবীর নন্দী ও শাহিন সামাদ।

‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত)’ এর বিধান অনুযায়ী ব্যক্তি পর্যায়ে ৭৬টি, কোম্পানি পর্যায়ে ৫৭টি এবং অন্যান্য ক্ষেত্রে ৮টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রদানের লক্ষে প্রাপ্তদের নামের তালিকার গেজেট প্রকাশ করেছে সরকার।

প্রকাশিত গেজেট অনুযায়ী সর্বোচ্চ কর দিয়ে শিল্পী (গায়ক-গায়িকা) ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন এই তিন কণ্ঠশিল্পী। এদের মধ্যে রেজওয়ানা চৌধুরী বন্যা ঢাকা কর অঞ্চল-১২ এ কর প্রদান করে থাকেন। সুবীর নন্দী ঢাকা কর অঞ্চল-১৫ এ কর প্রদান করেন এবং শাহিন সামাদ ঢাকা কেন্দ্রীয় জরিপ অঞ্চলে কর প্রদান করেন।

ট্যাক্স কার্ডধারীরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধা পাবেন তারা। কার্ডধারীরা ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসা সুবিধা ও নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পাবেন।

এনবিআর সূত্রে জানা গেছে, করদাতার সংখ্যা বাড়ানো এবং নাগরিক কর প্রদানে উৎসাহিত করতে সেরা করদাতা হিসেবে ব্যবসায়ীদের পাশাপাশি ডাক্তার, আইনজীবী, প্রকৌশলী, তরুণ, খেলোয়াড়, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, সাংবাদিক, নারী চাকরিজীবী, অভিনয় ও কণ্ঠশিল্পীসহ ১৮টি বিভাগে এই কর পুরস্কার প্রদান হবে।

এমইউএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।