বাংলাভিশনে বৃষ্টিদের বাড়ি


প্রকাশিত: ০৮:৪৮ এএম, ১৪ নভেম্বর ২০১৬

প্রচারে আসছে নতুন ধারাবাহিক নাটক ‘বৃষ্টিদের বাড়ি’। মাসুম শাহরীয়ারের রচনা ও আবু হায়াত মাহমুদের পরিচালনায় নাটকটি বাংলাভিশনে প্রচারিত হবে প্রতি সপ্তাহে মঙ্গল ও বুধবার রাত ৯টা ৫ মিনিটে। আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হবে নাটকটির প্রচার।

পরিচালক আবু হায়াত মাহমুদ জানান, তারকাবহুল এই নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ড. ইনামুল হক, চঞ্চল চৌধুরী, নাদিয়া, মৌসুমি হামিদ, নাঈম, শবনম ফারিয়া, ফারুক আহমেদ, মুনিরা ইউসুফ মেমী, নোভা, সুজাত শিমূল, সুজন, জোহান প্রমুখ।

বাড়ির বড় মেয়ের নাম বৃষ্টি। এখন সে এ বাড়িতে থাকে না। প্রায় ৩০ বছর আগে, আশ্বিন মাসের এক দুপুর বেলা, মাত্র ১২ বছর বয়সে বাবার সঙ্গে অভিমান করে কোথায় যে চলে যায় বৃষ্টি, তাকে আর খুঁজে পাওয়া যায়নি। সেই থেকে এ বাড়ির পরিচয় বৃষ্টিদের বাড়ি। বৃষ্টিদের বাড়ির গল্পে সবাই আছে, শুধু বৃষ্টি নেই।

পরিচালক বলেন, ‌একটি পারিবারিক কাঠামো এবং বৃষ্টির চরিত্র গল্পটিতে বিন্যস্ত হলেও আমরা মূলত দেখবো বর্তমান মধ্যবিত্ত সমাজের সহজ সরল কিছু প্রতিফলন। গল্পের শুরুতে আমরা দেখি, একটি বিশেষ ঘটনার কারণে রতনের খালার মনে হয় ছোট বউ কনসিভ করেছে। নাতি হবে জেনে আলাউল খুব খুশি। কিন্তু এটা এক্সিডেন্টাল। এখনি বাচ্চা নেয়ার প্রশ্নই ওঠে না। খবর শুনে আকরামের শাশুড়ি চলে আসে। পরিবারের নতুন সদস্য আসা নিয়ে বাড়ির প্রতিটি সদস্যের আলাদা ব্যস্ততা। এর মধ্যেই দ্বিধা, দ্বন্দ্ব, অস্থিরতা, কূটকৌশল- এই সবই গল্পের ভেতরে বিন্যস্ত হতে থাকে। একটা পর্যায়ে আমরা জানতে পারি, রতনের খালার ধারণাটা ছিলো ভুল। এসবই ছিলো অনুসুয়ার অন্য একটা অসুখের সিমটম। কি অসুখ? অসুখ সারবে তো? প্রয়োজনে দেশের বাইরে নেওয়া।

কিন্তু এক সময় দেখা যায় ব্যাপারটা মামুলি একটা অসুখ ছাড়া কিছুই না। এর মধ্যেই শেঘনার জমানো টাকা দিয়ে গাড়ি কেনার ব্যাপারটা ফাঁস হয়ে যায়। গল্প এভাবেই নানা ঘটনা উপঘটনায় চলতে থাকে।

সস্তা হাস্যরসের ভিড়ে এই নাটকটি দর্শকদের ভিন্ন স্বাদের বিনোদন দেবে বলে প্রত্যাশা পরিচালকের।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।