আজ গাইবেন বারী সিদ্দিকী ও পবন দাস বাউল


প্রকাশিত: ০৭:১৬ এএম, ১২ নভেম্বর ২০১৬

দ্বিতীয়বারের মতো চলছে ঢাকা আন্তর্জাতিক ফোক ফেস্ট। সান ইভেন্টসের আয়োজনে বাংলাদেশসহ বিশ্বের সাতটি দেশের জনপ্রিয় লোক শিল্পীরা এখানে অংশগ্রহণ করছেন।

গেল বৃহস্পতিবার (১০ নভেম্বর) থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী উৎসবটির শেষ দিন আজ শনিবার। ধারণা করা হচ্ছে সাপ্তাহিক ছুটি হওয়ায় আজকেও গতকালের মতো মানুষের ঢল নামবে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ফোক ফেস্ট প্রাঙ্গণে।

আজকে দর্শকদের মন মাতাতে মঞ্চে গাইবেন উপমহাদেশের প্রখ্যাত দুই শিল্পী বারী সিদ্দিকী ও পবন দাস বাউল। এই দুজনই এবারের আসরের সবচেয়ে বড় আকর্ষণ। এছাড়াও নিজ নিজ দল নিয়ে থাকবেন ইসলাম উদ্দিন কিসসাকার ও কৌশিক হোসেন তাপস। পরিবেশনা নিয়ে মঞ্চে আরো আসবেন বাংলাদেশের সুনীল কর্মকার, ভারতের নুরান সিস্টার্স, যুক্তরাজ্যের সুশীলা রামান এবং স্যাম মিলস।

যথারীতি সন্ধ্যা ৬টা থেকে শুরু হবে দর্শকদের প্রবেশ। অনুষ্ঠান চলবে একটানা রাত ১২টা পর্যন্ত।

বিশ্বের সবচেয়ে বড় এই লোকসংগীত উৎসবটি সফল করতে আয়োজকেরা দর্শকদের কাছে কিছু বিষয়ে অনুরোধ ও নিদের্শনা দিয়েছেন। জানিয়েছেন, ভেন্যুতে প্রবেশের সময় ই-টিকিট দেখাতে হবে। অনুষ্ঠানে ব্যাগ ও ক্যামেরা নিয়ে যাওয়া যাবে না।

এছাড়া অনুষ্ঠানে পার্কিংয়ের ব্যবস্থা থাকবে না। ভেন্যুতে প্রবেশের পর বের হলে দ্বিতীয়বার ঢোকা যাবে না। বাইরে থেকে খাবার ও পানীয় নিয়ে যাওয়া যাবে না। রাত ১০টার পর কোনো রকম প্রবেশ নিষেধ। অনুষ্ঠান চলাকালীন সময়ে একবার বেরিয়ে গেলে আর প্রবেশ করা যাবে না।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।