মধু হই হই আরে বিষ খাওয়াইলা!


প্রকাশিত: ০২:১৯ পিএম, ১১ নভেম্বর ২০১৬
ছবি : মাহবুব আলম

দ্বিতীয়বারের মতো শুরু হয়েছে লোকসংগীতের  আন্তর্জাতিক আসর ফোক ফেস্ট। বিশ্বের নানা প্রান্তের জনপ্রিয় শিল্পীরা এখানে অংশ নিচ্ছেন।

উৎসবের দ্বিতীয় দিন আজ (শুক্রবার)। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বিকেল ৫টা থেকেই দর্শকরা হাজির হয়েছেন উৎসব প্রাঙ্গণ ঢাকার আর্মি স্টেডিয়ামে। দর্শকের লাইন স্টেডিয়াম থেকে বনানীর নৌ বাহিনীর সদর দফতর ছাড়িয়ে গেছে! সেই লাইনে দেখা গেছে প্রভা, শ্যামল মাওলাসহ বেশ ক’জন তারকাও রয়েছেন। নিরাপত্তার চাদরে ঢাকা অনুষ্ঠানটির দ্বিতীয় দিনের শুরুতেই মঞ্চে আসেন বংশীবাদক জালাল, ঢুলী নজরুল এবং কক্সবাজারের বিস্ময় প্রতিভা জাহিদ।

folk

শুরুতেই ঢোলের তালে দর্শকদের মাতিয়ে তোলেন নজরুল। এরপর সোনার ময়না পাখি গানটি বাঁশিতে বাজিয়ে শোনান জনপ্রিয় বংশীবাদক জালাল।

দর্শকদের চমকে দিয়ে হঠাৎ গেয়ে উঠেন কক্সবাজারের কিশোর জাহিদ। তার সঙ্গে নেচে গেয়ে আর্মি স্টেডিয়াম উতালা করে তোলেন হাজারো দর্শক। এখন মঞ্চে রয়েছেন জনপ্রিয় গায়ক লতিফ সরকার।

তিনি ‘মন মজাইয়া রে’, ‘সোনাবন্ধু ভুইলো না আমারে’সহ বেশ কিছু শ্রোতাপ্রিয় গান পরিবেশন করেছন। অনুষ্ঠান চলবে রাত ১২টা পর্যন্ত।

folk

একে একে মঞ্চে গাইবেন প্রসাদ (কানাডা), ওশান (ভারত), লাবিক কামাল গৌরব (বাংলাদেশ) এবং কারেন লুগো অ্যান্ড রিকার্ডো মোরো (স্পেন)। তবে আজকের আয়োজনের অন্যতম চমক বাংলাদেশের শফি মণ্ডল ও ভারতের কৈলাস খের।

অনুষ্ঠানটি সরাসরি প্রচার করবে মাছরাঙা টেলিভিশন। দর্শকরা এটি সরাসরি উপভোগ করতে পারবেন ফেসবুক ও ইউটিউবেও।

এলএ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।