গানে গানে উৎসব মাতালেন মমতাজ


প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১০ নভেম্বর ২০১৬

বাউল সম্রাজ্ঞী মমতাজ গানে গানে মাতিয়ে তোলেন এবারের লোকসংগীতের উৎসব। বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ তিনি মঞ্চে আসেন। মঞ্চ থেকে ভেসে আসা সুরের যাদু আর আর্মি স্টেডিয়ামের মাঠের সব-দর্শক শ্রোতার মাঝে ছিল নৃত্যের উন্মাদনা। একে একে মমতাজ লোকগান, পালাগানসহ বেশ কিছু জনপ্রিয় গান পরিবেশন করেন।

মমতাজের গানে থেকে থেকে করতালি আর নাচের উন্মাদনার মধ্য দিয়ে কাঙ্ক্ষিত এই শিল্পীকে অভিনন্দন জানিয়েছেন দর্শক-শ্রোতারা। যে শিল্পীর জন্য সন্ধ্যা থেকে অপেক্ষা সেই শিল্পীর কণ্ঠের যাদুতে ভক্তদের উন্মাদনার মাত্রাটা একটু বেশিই থাকবে এটাই স্বাভাবিক।

মমতাজের আগে সন্ধ্যায় থেকেই ধারাবাহিকভাবে গান পরিবেশন বাউল শিল্পী আব্দুর রহমান, টুনটুন বাউল, যুক্তরাজ্যের সাইমন থ্যাকার্স সাভারা কান্তি; তাদের সঙ্গে থাকবেন রাজু দাস বাউল ও ফরিদা ইয়াসমিন, পাকিস্তানের জাভেদ বশির।

মাছরাঙা টেলিভিশন ও সান ইভেন্টসের আয়োজনে শুরু হওয়া রাজধানীর আর্মি স্টেডিয়ামের তিনরাতের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৬’-এর প্রথম রাতের আসরে দর্শক শ্রোতা তথা সংগীতপ্রেমীদের উচ্ছ্বাস, উল্লাস আর উন্মাদনায় লক্ষ্য করা গেছে।

এনই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।