পিকে পোস্টার নিয়ে মুখ খুললেন আমির


প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০৭ আগস্ট ২০১৪

অবশেষে ‘পিকে’ পোস্টারে নিজের নগ্নতা নিয়ে মুখ খুললেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। ‘পিকে’-র প্রথম পোস্টার প্রকাশ্যে আসার পর প্রচুর সমালোচনার সম্মুখীন হতে হয়েছে বলিউডের মিস্টাকে। আমিরের কথায়, এইধরণের পোস্টার মোটেই শুধুমাত্র প্রচারের জন্য করা হয়নি। তিনি এটাকে একটি শিল্প হিসেবে বিশ্লেষণ করেছেন। তিনি আরও বলেন এর মাধ্যমেই ছবিটির মূল গল্পটি বলা হয়েছে।

সম্প্রতি রাজকুমার হিরানির ছবি ‘পিকে’-র পোস্টার প্রকাশ করা হয়। সেখানে দেখা যায় আমির একটি রেল লাইনের ওপর দাঁড়িয়ে রয়েছে নগ্ন অবস্থায়। তাঁর গোপনাঙ্গ ঢাকা একটি মিউজিক সিস্টেম দিয়ে। এই পোস্টার দেখে যেমন প্রশংসাও হয়েছে, তেমন উঠেছে সমালোচনার ঝড়। প্রচারের নয়া পন্থা বলে করা হয়েছে কটাক্ষও। এবিষয় আমিরের বক্তব্য, যখন ছবিটি মুক্তি পাবে, তখনই দর্শকরা বুঝতে পারবেন পোস্টারে নগ্নতার প্রাসঙ্গিকতা। তিনি আরও বলেন, রাজকুমার হিরানি যেভাবে ছবি বলেন, ভাবেন বা উপস্থাপনা করেন তা সত্যিই অনবদ্য। আর সেই জন্যই আমির তাঁর বিশাল বড় ভক্ত।

তিনি এই পোস্টার বিতর্কে ইতি টানতে, টেনে আনেন তাঁর পরিচালক হিসেবে প্রথম ছবি ‘তারে জামিন পার’ ছবির কথাও। সেই ছবির পোস্টারেও দর্শিল সাফারিকে স্কুলের ক্লাসরুমে সামনের দিকে বসে থাকতে দেখা গিয়েছিল। আর পিছনে বসেছিলেন আমির। আমিরের দাবি, ওই পোস্টারও অনেক কথা বলেছিল ছবিটির প্রসঙ্গে, যেমন বলছে ‘পিকে’।

এরমধ্যে কানপুর আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে আমির, ছবির পরিচালক ও প্রযোজক বিধু বিনোদ চোপড়ার বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ তাঁরা নগ্নতা ও অশালীনতাকে প্রচার করছেন ‘পিকে’-র পোস্টারের মাধ্যমে। তবে আমিরের আশা, ডিসেম্বরে ছবিটির মুক্তির সঙ্গে সঙ্গে সমস্ত বিতর্কের শেষ হবে। ‘পিকে’ ছবিটিতে আমির ছাড়াও রয়েছেন অনুষ্কা শর্মা, সঞ্জয় দত্ত, সুশান্ত সিংহ রাজপুত। 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।