আশুলিয়ায় কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ১২


প্রকাশিত: ০২:৩২ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৫

আশুলিয়ায় একটি গ্যাস লাইট তৈরির কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় ১২ শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় আশুলিয়ার চারাবাগ এলাকায় অবস্থিত পলমল গ্যাস লাইট কারখানায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে তাৎক্ষণিকভাবে হাসিনা আক্তার, মিতু সরকার, রেশমা বেগম, সুরমা আক্তারসহ ১২ জনকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শী ও কারখানার শ্রমিক সূত্রে জানা যায়, আশুলিয়ার চারাবাগ এলাকার পলমল গ্যাস লাইট তৈরির কারখানায় প্রতিদিনের মতো আড়াইশ শ্রমিক কাজ করছিল। সন্ধ্যার দিকে হঠাৎ ওই কারখানার ভেতর একটি গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। এসময় ওই কারখানায় কর্মরত শ্রমিকদের মধ্য থেকে ১২জন শ্রমিক অগ্নিদগ্ধ হন। পরে কারখানা কর্তৃপক্ষ ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই কারখানার শ্রমিক ও স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন।

এদিকে অগ্নিদগ্ধদের উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ জানান, ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই স্থানীয়দের সহায়তায় ওই কারখানার আগুন নিভিয়ে ফেলে।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।