মানুষ মেরে সরকার পরিবর্তন করা যাবে না : পরিকল্পনা মন্ত্রী


প্রকাশিত: ০১:৩০ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৫

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, মানুষ হত্যা করে সরকার পরিবর্তন করা যাবেনা, এটা ইম্পসিবল। মানুষ মারা গণতন্ত্র নয়, এই গণতন্ত্র দেশের মানুষ পছন্দ করে না। সরকার পরিবর্তন হবে গণতান্ত্রিক পদ্ধতিতে। আমরা পেট্রলবোমা হামলা চাই না, সহিংসতা চাই না। আমরা চাই শান্তিপূর্ণ সহাবস্থান।

শনিবার দুপুরে কুমিল্লা­ সেনানিবাসে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বৃহত্তর নোয়াখালী ও কুমিল্লা মিলে শীঘ্রই কুমিল্লায় বিভাগ হবে। এখন বিভাগ বাস্তবায়নের আনুষাঙ্গিক কাজ চলছে।

এর আগে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কুমিল্লা সেনানিবাসে ‘বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এণ্ড টেকনোলজি’ নামে একটি নতুন প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এসময় বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমাণ্ডার মেজর জেনারেল জাহিদুর রহমান ও বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এণ্ড টেকনোলজির ভিসি ব্রিগেডিয়ার জেনারেল (অব) ইলিয়াস ইফতেখার রসুল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন, জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আলী আশরাফ প্রমুখ।

বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।