ইনফার্নো নিয়ে বাংলাদেশে আসছেন ইরফান খান!


প্রকাশিত: ০২:০৯ পিএম, ২৬ অক্টোবর ২০১৬

অবশেষে রূপালি পর্দা আলো করতে যাচ্ছে ড্যান ব্রাউনের জনপ্রিয় উপন্যাস ‘ইনফার্নো’। যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী শুক্রবার (২৮ অক্টোবর) মুক্তি পেতে যাচ্ছে এ উপন্যাস অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটি। একই দিনে ছবিটি বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি দেয়া হচ্ছে। আর এ মধ্য দিয়ে বাংলাদেশের দর্শকদের সামনে আসছেন বলিউড অভিনেতা ইরফান খান।

আগের দুই ছবির মতো এ ছবিতেও প্রধান চরিত্র প্রফেসর রবার্ট ল্যাংডনের ভূমিকায় দেখা যাবে হলিউডের জনপ্রিয় অভিনেতা টম হ্যাঙ্কসকে। এছাড়া বলিউড অভিনেতা ইরফান খানসহ আরো অভিনয় করেছেন ফেলিসিটি জোনস, ওমর সাই ও বেন ফস্টার। আগের ছবিগুলোর ধারাবাহিকতায় এ ছবিটিও পরিচালনা করেছেন অস্কারজয়ী রন হাওয়ার্ড।

২০০৬ সালে মুক্তি পায় ‘দ্য দা ভিঞ্চি কোড’। এরপর এই সিরিজের দ্বিতীয় ছবি ‘অ্যাঞ্জেল অ্যান্ড ডেমন্স’ মুক্তি পায় ২০০৯ সালে। প্রায় সাত বছর এবার মুক্তি পেতে চলেছে এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবি ‘ইনফার্নো’।

তবে এবারের গল্পটা আগেরগুলোর থেকে একটু আলাদা। এ গল্পে সাময়িক স্মৃতিভ্রমের শিকার হন প্রফেসর রবার্ট ল্যাংডন। এরপর সুস্থ হয়ে উঠে তিনি জানতে পারেন, পৃথিবীতে এক নতুন মরণ রোগের উদ্ভব হয়েছে। যে রোগে এক ধাক্কায় পৃথিবীর জনসংখ্যা অর্ধেক হয়ে যেতে পারে!

প্রফেসর আরো জানতে পারেন, একমাত্র তিনিই এই বিপদ থেকে পৃথিবীকে বাঁচাতে পারেন। কিন্তু কিভাবে? তার জন্য অপেক্ষা করতে হবে ২৮ অক্টোবর পর্যন্ত। দেখতে হবে ছবি ‘ইনফার্নো’।

‘ইনফার্নো’ উপন্যাসটি প্রকাশের প্রথম সপ্তাহেই বিক্রি হয় আড়াই লাখেরও বেশি কপি। এর আগে ড্যান ব্রাউনের উপন্যাস অবলম্বনে নির্মিত দুটি সিনেমাই বেশ ভালো ব্যবসা করেছে। যা থেকে ভালোই লাভবান হয়েছিল সিনেমার স্বত্বাধিকারী ‘সনি’। এছাড়া ২০০৬ সালে মুক্তি পায় ‘দ্য দা ভিঞ্চি কোড’। যা আয় করেছিল প্রায় ৫০  কোটি মার্কিন ডলার। এছাড়া ২০০৯ সালে মুক্তি পাওয়া ‘অ্যাঞ্জেলস অ্যান্ড ডেমন্স’ তুলে নিয়েছিল ৩০ কোটি মার্কিন ডলারেরও বেশি।

এনই/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।