বিএনপিকে নির্মূল করতেই মিথ্যা মামলা দায়ের


প্রকাশিত: ০৬:৫৫ এএম, ০৬ আগস্ট ২০১৪

বিএনপিকে রাজনৈতিকভাবে নির্মূল করতেই একের পর এক মিথ্যা মামলা দায়ের ও চার্জ গঠন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বেলা ১১ টার দিকে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে এসে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, বিএনপিকে রাজনৈতিকভাবে নির্মূল করতেই একের পর এক মিথ্যা মামলা দায়ের ও চার্জ গঠন করা হচ্ছে। আর নির্বাচন থেকে দূরে সড়িয়ে রাখাও এর উদ্দেশ্য।

তিনি বলেন, আওয়ামী লীগ ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত ক্ষমতায় থাকা অবস্থা বিরোধী দলের উপর যে নির্যাতন চালিয়েছে তা এখনো পর্যন্ত অব্যাহত রয়েছে। যার উদ্দেশ্য শক্তিশালী বিরোধী দলকে দূরে রেখে এক দলীয় বাকশাল চালু করা।

সম্প্রচার  নীতিমালার সম্পর্কে তিনি বলেন, সম্প্রচার নীতিমালার উদ্দেশ্য হচ্ছে সংবাদ পত্রের বাক স্বাধীনতা হরণ করা এবং ভিন্নমত প্রকাশকে স্তদ্ধ করে দেওয়া।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, বিএনপির অন্দোলন চলমান প্রক্রিয়া। অতি শিঘ্রই দলের স্থায়ী কমিটি ও ২০ দলীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে সরকার যতই অন্যায় ভাবে মামলা দিয়ে নির্যাতন করুক বিএনপির আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে বলেও হুঁশিয়ারী করেন তিনি।

এসময় ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. একেএম আজিজুল হক, মহাসচিব ডা. এজেড এম জাহিদ হোসেন এবং বিএনপির যুগ্ন-মহাসচিব রুহুল কবির রিজভীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।