শেখ রাসেলের গানের মডেল ফজলুর রহমান বাবু


প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৭ অক্টোবর ২০১৬
ছবি : মাহবুব আলম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫২তম জন্মদিন আগামীকাল মঙ্গলবার (১৮ অক্টোবর)। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

এই বিশেষ দিন উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি প্রকাশ করেছে ‘ও রাসেল’ শিরোনামের একটি বিশেষ গানের অডিও এবং ভিডিও। গানটি গেয়েছে শিশুশিল্পী প্রেম ইসলাম। ‘ও রাসেল ও রাসেল তুমি আমাদের প্রিয় ভাই’ এমন কথার গানটি লিখেছেন ও সুর করেছেন চয়ন ইসলাম। সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

গানটি প্রসঙ্গে সুমন কল্যাণ বলেন, ‘শেখ রাসেলের জন্মদিনে এই গানটি আমাদের পক্ষ থেকে উপহারস্বরূপ। গানটির মাধ্যমে আমরা শিশু রাসেলকে অকালে হারানোর আবেগ ধরতে চেয়েছি। সেই ভাবনা থেকেই গানটি গাওয়ানো হয়েছে একজন শিশুশিল্পীকে দিয়ে।’

Babu

শুধু গানই নয়, এর মধ্যে নির্মিত হয়েছে গানটির গল্পনির্ভর মিউজিক ভিডিও। যেখানে গানের শিল্পী প্রেম ইসলাম ছাড়াও মডেল হিসেবে অংশ নিয়েছেন প্রশংসিত অভিনেতা ফজলুর রহমান বাবু এবং আরমান পারভেজ মুরাদ। আর ভিডিওটি নির্দেশনা দিয়েছেন আবু তৌহিদ হীরন।

প্রযোজক-পরিবেশক এসকে সাহেদ আলী জানান, শেখ রাসেলের ৫২তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার (১৭ অক্টোবর) বিকেলে গানটির ভিডিও সিএমভির নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন


এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।