লালনের তিন গান দিয়ে এক গান


প্রকাশিত: ০৬:৫৪ এএম, ১৭ অক্টোবর ২০১৬

বাউল সম্রাট ফকির লালন শাহ’র ১২৬তম তিরোধান বার্ষিকীতে ঈগল মিউজিক প্রকাশ করতে যাচ্ছে লালনের তিনটি গানের সমন্বয়ে তৈরি একটি পূর্ণাঙ্গ গান। ‘লালন মেডলি’ শিরোনামের এই গানের মাধ্যমে শত বছরেও অম্লান এই মানবতাবাদী ‘মহাত্মা’র প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করতেই ঈগল মিউজিকের এই
আয়োজন।

‘সহজ মানুষ, কি কালাম পাঠাইলেন আমায় এবং পাপ পুণ্যের কথা’- এই তিনটি গানের মিশ্রণে তৈরি গানটিতে কন্ঠ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের ছাত্র জসিম। গানটির নতুন আঙ্গিকে সংগীতায়োজন করেছেন মার্সেল ও মাহমুদ।

এর পাশাপাশি মারিয়া তুষার নির্মিত মুক্তি প্রতীক্ষিত ‘গ্রাস’ চলচ্চিত্রের ‘আমি একদিন ও না দেখিলাম তারে’ শিরোনামে গানটির মিউজিক ভিডিও প্রকাশ করছে ঈগল মিউজিক। গানটিতে কণ্ঠ দিয়েছেন আতিক শামস এবং সুর ও সংগীতায়োজন করেছেন আবিদ রনি।

জিপি মিউজিক, রবি ইয়োন্ডার মিউজিক অ্যাপসের পাশাপাশি ঈগল মিউজিকের অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে গানগুলো।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।