বাজিমাত করবে মৌলিক গল্পের ওয়ান ওয়ে


প্রকাশিত: ০৮:৫৩ এএম, ১১ অক্টোবর ২০১৬
ছবি : মাহবুব আলম

শতভাগ মৌলিক গল্পে নির্মিত হয়েছে ‘ওয়ান ওয়ে’ ছবিটি। এখানে কোনো নকলের আবহ নেই বলে দাবি করেছেন ছবির নির্মাতা ইফতেখার চৌধুরী। গতকাল সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ‘ওয়ান ওয়ে’ ছবিটি মুক্তির লক্ষ্যে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে এই দাবি করেন পরিচালক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির তিন প্রধান অভিনয় শিল্পী চিত্রনায়ক আনিসুর রহমান মিলন, ববি হক এবং বাপ্পি চৌধুরী। ছিলেন অন্যান্য কলাকুশলীও।

এসময় ‘অগ্নি’ খ্যাত নির্মাতা ইফতেখার চৌধুরী বলেন, “ঢাকাই ছবির দর্শকরা যেমন ছবি দেখতে চান এবং পছন্দ করেন, চেষ্টা করেছি তাদের রুচিকে প্রাধান্য দিয়ে ‘ওয়ান ওয়ে’ উপস্থাপন করতে। আগামী ২১ অক্টোবর ছবিটি মুক্তির পর দর্শকদের মাঝে আলোড়ন সৃষ্টি করবে বলেই প্রত্যাশা।”

‘ওয়ান ওয়ান’ ছবির গল্পটা থ্রিলারধর্মী। এখানে প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন মিলন, ববি, বাপ্পি। তারা প্রত্যেকেই নিজেদের সেরা দিয়ে ছবিতে অভিনয় করেছেন বলেও জানান নির্মাতা ইফতেখার।

আনিসুর রহমান মিলন বলেন, ‘এর আগেও ইফতেখার চৌধুরীর সঙ্গে কাজ করেছি। তবে ওয়ান ওয়ে ছবিতে আমার চরিত্রের গভীরতা ব্যাপক। শুটিংয়ের পূর্বে নির্মাতার সঙ্গে বসে চরিত্র নিয়ে স্টাডি করেছি।’

‘অনেক সাধের ময়না’ ছবির এই নায়ক আরো বলেন, ‘সত্যি কথা বলতে কী কাজ করে নিজে সন্তুষ্ট না হলে আমি কখনো বলি না যে এই ছবিটি নিয়ে আমি আশাবাদী। কিন্তু ওয়ান ওয়ে ছবিতে কাজ করে আমি যে তৃপ্তি পেয়েছি সেটার কারণে আমার প্রত্যাশাটাও বেশি। কারণ ছবিতে চরিত্রের গভীরতা, গল্পটা একেবারেই আলাদা। সে কারণে আমার বিশ্বাস ছবিটি হিট করবে।’

বাপ্পী বলেন, “ছবিটি তিনটি মানুষের রহস্যজনক জীবনযাপন ও থ্রিলার কাহিনী নিয়ে নির্মিত হয়েছে। তাছাড়া ছবিতে দেখা যাবে এক গডফাদারকে। সে সবকিছুর কলকাঠি নাড়ে। একেবারেই ‘ফুল অব এন্টারটেইনমেন্ট’ প্যাকেজে নির্মিত হয়েছে ‘ওয়ান ওয়ে’।”

চিত্রনায়িকা ববি বলেন, ‘যারা বাংলা ছবির প্রকৃত দর্শক, যারা একজন শিল্পীর কাছ থেকে প্রকৃত অভিনয় দেখতে পছন্দ করেন আমি চাই তারা অবশ্যই ওয়ান ওয়ে ছবিটি হলে গিয়ে দেখবেন।’

অনুষ্ঠানে জানানো হয়, চলচ্চিত্র সেন্সর বোর্ডের নিয়ম অনুযায়ী ইংরেজি শব্দ হওয়ায় ‘ওয়ান ওয়ে’ নামটি বদলে যেতে পারে! তবে ছবির নাম পরিবর্তন হলেও এর ট্যাগলাইন হিসেবে ব্যবহার করা হবে ‘ওয়ান ওয়ে; এক রাস্তা’।  

এর আগে গেল ঈদে ‘ওয়ান ওয়ে’ ছবিটি মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত মুক্তির সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসে প্রযোজনা সংস্থা ‘দ্য অ্যাড্রেস’। কারণ সব ছবি মুক্তির আগেই জোর প্রচারে মাঠে নামে। কিন্তু যখন ‘ওয়ান ওয়ে’ মুক্তির কথা ওঠে তখন সময় স্বল্পতার কারণে প্রচার করা যায়নি ছবিটির।

এবার ছবির নির্মাতা কলাকুশলীরা আগামী ২১ অক্টোবর ছবিটি মুক্তি পাচ্ছে সে কারণে জোর প্রচারণায় মাঠে নেমেছেন।  

এনই/এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।