‘শেষ চুম্বন’ মানুষকে মানবতার শিক্ষা দেবে


প্রকাশিত: ০৩:০৮ পিএম, ১০ অক্টোবর ২০১৬
ছবি : মাহবুব আলম

‘শেষ চুম্বন’ ছবিটি মানুষকে ভাবাবে, বিবেককে নাড়া দেবে। এটি দেখার পর মানুষের মূল্যবোধ জাগ্রত হবে এবং ছবিটি সব শ্রেণির মানুষকে মানবতার শিক্ষা দেবে বলে জানিয়েছেন ‘শেষ চুম্বন’ ছবির নির্মাতা মুন্তাহিদুল লিটন।

সোমবার সন্ধ্যায় এফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে ছবিটি নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তরুণ নির্মাতা লিটন।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান টিভির ব্যবস্থাপনা পরিচালক হারুনর রশিদ। এছাড়া ছবির অন্যান্য কলাকুশলীও উপস্থিত ছিলেন।

last  

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ছবির নামকরণ নিয়ে নির্মাতা লিটন আরো বলেন, ‘অনেকেই ছবির নামকরণে চুম্বন শব্দটির জন্য বিভ্রান্ত হচ্ছেন। কিন্তু ছবির নামকরণে আমি চুম্বন ভিন্ন অর্থে ব্যবহার করেছি। একজন শিশুর জন্ম থেকে মৃত্যুর আগ পর্যন্ত অনেক চুম্বন পেয়ে থাকে। এটা তার মায়ের চুম্বন, বাবার চুম্বন, আত্মীয়স্বজনের চুম্বন। এসব মূলত স্নেহের চুম্বন। সেই অর্থে এখানে চুম্বন শব্দটি ব্যবহার করা হয়েছে।’

‘শেষ চুম্বন’ একটি শিশুতোষ চলচ্চিত্র। এটি হতে যাচ্ছে বাংলাদেশের দ্বিতীয় শিশুতোষ ছবি। এর আগে বাংলাদেশের প্রথম শিশুতোষ ছবি ছিল ‘ছুটির ঘণ্টা’।

নির্মাতা লিটন চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, ‘এটি একেবারেই মৌলিক গল্পের ছবি। ছবির পোস্টার ছাড়াও অন্যকিছু যদি সামান্য পরিমাণ নকলের অভিযোগ কেউ প্রমাণ করতে পারেন তবে তিনি আর কখনো চলচ্চিত্র পরিচালনা করবেন না। একইসঙ্গে যিনি নকল প্রমাণ করাতে পারবেন তাকে পুরস্কারের ব্যবস্থা করবেন।’

ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ভিট তারকা সানজিদা তন্ময়, সাগর আহমেদ, শিশুশিল্পী সানজিদা রাইসা, শিমুল খান ছাড়াও আরো অনেকে।

last

ছবিটি প্রসঙ্গে সানজিদা তন্ময় বলেন, ‘আমার প্রথম ছবি ছিল ‘বাপজানের বায়েস্কোপ’। ছবিতে আমার অভিনয় সকলের কাছে যেমন প্রশংসিত হয়েছিল, তেমনি শেষ চুম্বন ছবিতেও প্রশংসার দাবিদার হবে। তাছাড়া ছবিটিতে দর্শকরা আমাকে গ্ল্যামার গার্ল হিসেবে দেখতে না পেলেও প্রকৃত অভিনেত্রী হিসেবে দেখতে পাবেন।’

‘শেষ চুম্বন’ ছবির ইংরেজি ট্যাগলাইন ‘দ্য লাস্ট কিস’। ছবিটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত শেখ রাসেলকে। লাকী মুভিজের প্রযোজনায় আগামী ১৬ ডিসেম্বর ছবিটি ঢাকাসহ মোট ১৫টি সিনেমা হলে মুক্তি দেওয়া হবে।

এনই/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।