বিতর্কিত বিজ্ঞাপনের প্রচার বন্ধ করলো রবি


প্রকাশিত: ১০:০৪ এএম, ০৯ অক্টোবর ২০১৬

বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি রবির নতুন একটি বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। অনেকে বলছেন, এই বিজ্ঞাপনের মাধ্যমে রবি জাতীয় পতাকার অবমাননা করেছে।

সমালোচনার মুখে অবশেষে বিজ্ঞাপনটি বন্ধ রেখেছে রবি। আজ রোববার (৯ অক্টোবর) থেকে দেশের কোনো টিভি চ্যানেলেই এটি প্রচার হচ্ছে না। বিশেষ করে আজ ইংল্যান্ডের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচটি প্রচার করা জিটিভিতেও দেখা যাচ্ছে না টিভিসিটি।

গেল ৭ অক্টোবর শুক্রবার ইংল্যান্ড-বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচের দিন বিজ্ঞাপনটি নজরে আসে সবার। আর ওইদিন বিকেল থেকেই শুরু হয় এর সমালোচনা। সেই পরিপ্রেক্ষিতে জাগো নিউজে ‘রবির বিতর্কিত বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড়’ শিরোনামে একটি খবর প্রকাশ হয়। খবরটিতে বিজ্ঞাপনে কোথাও জাতীয় পতাকাকে অবমাননা করা হয়নি বলে দাবি করেছিলেন রবির ভাইস প্রেসিডেন্ট (কমিউনিকেশন এন্ড কর্পোরেশন রেসপনসিবিলিটি) ইকরাম কবীর। পাশাপাশি ‘রবির বিজ্ঞাপনে কৌশলে জাতীয় পতাকার অবমাননা?’ শিরোনামে একটি মতামতও প্রকাশ হয়।

তবে বিজ্ঞাপনটির প্রচার বন্ধ হওয়ার বিষয়ে জানতে রবির বিভিন্ন বিভাগে যোগাযোগ করা হলে কারো মন্তব্য পাওয়া যায়নি। খোঁজ নিয়ে জানা গেছে, সমালোচনার মুখেই বিজ্ঞাপনটি বন্ধ করে দিয়েছে রবি। তবে এটি সাময়িকভাবে। পরবর্তীতে আবারো সেটি প্রচারের সম্ভাবনা রয়েছে।

রবির বিজ্ঞাপনটিতে দেখানো হয়েছে, জাতীয় পতাকার ডিজাইনে টি-শার্ট দিয়ে কাজের বুয়া জানালার গ্রিল পরিষ্কার করছেন। এই দৃশ্যটি দেখেই বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেন অনেকে। সাধারণ দর্শকদের পাশাপাশি বেশ ক’জন তারকাও এই বিজ্ঞাপনটি নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে নিজেদের মন্তব্য প্রকাশ করেছেন।

সাধারণ মানুষের পাশাপাশি অনেক তারকাও বিজ্ঞাপনী সংস্থা অ্যাডকমের ব্যানারে নির্মিত ২০ সেকেন্ডের এই বিজ্ঞাপনটির আইডিয়ার সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।