আলোচনায় নিপুণ


প্রকাশিত: ১১:১৪ এএম, ০৪ আগস্ট ২০১৪

এবারের ঈদে ছোট-বড় দুই পর্দাতেই নজর কেড়েছেন দুইবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণ। ঈদে তার অভিনীত একটি সিনেমা মুক্তি পেয়েছে। মোহাম্মদ হোসেন পরিচালিত ‘আই ডোন্ট কেয়ার’ নামের এ ছবিতে নিপুণের চরিত্রানুযায়ী পরিমিত অভিনয় আর নাচ-গানে গ্ল্যামারাস উপস্থিতি দর্শকদের নজর কেড়েছে। ছবির আরেক নায়িকা ববির খোলামেলা এবং অভিব্যক্তিহীন অভিনয়ের পাশে নিপুণ ছিলেন নামের মতোই নিপুণ। পাশাপাশি ছোট পর্দাতেও তার উজ্জ্বল উপস্থিতি দর্শকদের নজর কেড়েছে।

এবারের ছোট পর্দার ঈদ অনুষ্ঠানমালায় নিপুণকে দেখা গেছে তিনটি নাটক ও একটি ছয় পর্বের ধারাবাহিকে। নাটক তিনটিই হচ্ছে জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজের সঙ্গে। নাটকগুলো হচ্ছে শহীদুন্নবী পরিচালিত ‘শুভাগমন’, চিত্রনায়ক ফেরদৌসের রচনা ও আবীর খানের পরিচালনায় ‘দ্বিধাদ্বন্দ্ব ভালবাসা’ এবং আহানাত পরিচালিত ‘সুপার স্টার’। মাসুদ সেজানের ঈদের ৬ দিনব্যাপী ধারাবাহিক ‘ফরমাল-ইন’ শেষ হয়েছে গতকাল। এছাড়াও নিপুণকে দেখা গেছে নতুন তিনটি বিজ্ঞাপনচিত্রে। এগুলো হচ্ছে মমতাজ মেহেদী, গন্ধরাজ তেল এবং জিএম বেডশিট।

ঈদের আগে নিপুণ একটি নতুন ছবির কাজ শুরু করেছেন। নাম ‘স্বর্গ থেকে নরক’। পরিচালক ডা. অরূপ রতন চৌধুরী। এছাড়াও তার হাতে রয়েছে বেশ কিছু ছবি। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে গাজী মাজহারুল আনোয়ারের ‘আপোষহীন’, শাহ আলম কিরণের ‘একাত্তরের মা জননী’, বাপ্পারাজের ‘কার্তুজ’, ইসমাত আরা চৌধুরী শান্তির ‘মায়ানগর’, জি সরকারের ‘লাভ ২০১৪’ ইত্যাদি। নিপুণ বলেন, অভিনয়ের ব্যাপারে আমার কোন ফাঁকি-ঝুঁকি নেই। নেই কোন কমেপ্রামাইজ। আমি যা করি জেনে-বুঝেই করি। গল্প, চরিত্র আর পরিচালককে গুরুত্ব দিয়েই কাজ করি। আমার পাশে সহশিল্পী হিসেবে কে আছেন তাকে মূল্যায়ন করেই নিজের সেরাটা দেয়ার চেষ্টা করি। এজন্য দর্শকরা আমাকে পছন্দ করছেন। আমার বিশ্বাস তাদের এই পছন্দ ভাল লাগা আমাকে আরও ভাল কাজ করতে অনুপ্রাণিত করবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।