ডিসিসি সীমানা নির্ধারণে সাড়া দেয়নি মন্ত্রণালয়


প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৪ আগস্ট ২০১৪

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি উত্তর ও দক্ষিণ) নির্বাচন করতে সীমানা জটিলতা নিরসনের জন্য বার বার স্থানীয় সরকার মন্ত্রণালয়কে তাগিদ দিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ। সোমবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শাহ নেওয়াজ বলেন, দক্ষিণ সিটি করপোরেশেনের ৫৭ নম্বর ওয়ার্ড এ সুলতানগঞ্জসহ কয়েকটি এলাকার নতুন সীমানা নির্ধারণ করে নির্বাচনী সীমানা নির্ধারণ করার জন্য অনেকদিন ধরে তাগিদ দিয়ে যাচ্ছে কমিশন। সিটি করপোরেশন নির্বাচন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্বাচন। তারা আগ্রহ না দেখালে বা দ্রুত কাজ না করলে আমাদের কিছু করার নেই।

কবে নাগাদ দুই ডিসিসির নির্বাচন হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন যে কোনো সময় নির্বাচনের জন্য প্রস্তুত। সরকার বা স্থানীয় সরকার মন্ত্রণালয় উদ্যোগ নিলে আমরা দ্রুত নির্বাচন করতে পারব।

ডিসিসি নির্বাচন সম্পর্কে তিনি বলেন, কমিশনের কাছে পূর্ণাঙ্গ কোনো ভোটার তালিকা বা সীমানা না থাকায় কমিশন এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।