দীর্ঘ বিরতির পর আসছেন আনুশেহ


প্রকাশিত: ১২:৪০ পিএম, ০১ অক্টোবর ২০১৬
ছবি : মাহবুব আলম

প্রায় চার বছর হতে চললো নতুন কোনো অ্যালবাম নেই জনপ্রিয় কণ্ঠশিল্পী আনুশেহ আনাদিল। সর্বশেষ ২০১২ সালে প্রকাশ হয়েছিলো শিল্পীর একক অ্যালবাম ‘রাই’। বেশ সাড়া ফেলেছিলো সেটি।

আনুশেহ ভক্তদের জন্য সুখবর হলো নতুন বছরেই নতুন অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন তিনি। সম্প্রতি রাজধানীর গুলশানে নিজের কারুশিল্প ও সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান ‘যাত্রা’য় অনুষ্ঠিত হলো কাঙালিনী সুফিয়ার প্রথম সিডি অ্যালবাম ‘মা’। সেখানেই আনুশেহ জানালেন, আসছে বছরেই প্রকাশ হবে তার নতুন গানের অ্যালবাম। এরইমধ্যে বেশ কিছু গানের কাজ গুছিয়ে আনা হয়েছে।

আনুশেহ আরো বলেন, ‘বন্ধুরা প্রায়ই বলে অনেকদিন হলো নতুন গান নেই। নতুন কিছু করা দরকার। সেই ভাবনায় নতুন একটি অ্যালবাম তৈরি করছি। প্রায় প্রতিদিনই রিহার্সাল হচ্ছে, গান বাজনা হচ্ছে। এখান থেকেই বৈঠকী মেজাজের কিছু গান নিয়ে অ্যালবামটি হবে। এখানে থাকবে বাদ্যযন্ত্রের সমৃদ্ধ উপস্থিতি।’

তিনি জানালেন, নিজের লেখা গানের পাশাপাশি থাকবে আনুশেহ’র প্রিয় লালনের গানও। তবে অ্যালবামের নাম এখনো ঠিক হয়নি।

শিল্পী জানালেন, প্রথমে গানগুলো অনলাইনে মুক্তি দেয়া হবে। এরপর সিডি আকারে প্রকাশ পাবে। আর অ্যালবামটি প্রকাশ পাবে তারই প্রতিষ্ঠান ‘যাত্রা’র ব্যানারে।

প্রসঙ্গত, আনুশেহ আনাদিন ওস্তাদ সগীরুদ্দীন খানের অধীনে উত্তর ভারতীয় ক্লাসিকাল সঙ্গীতের প্রশিক্ষণ গ্রহণ করেন। তারপর থেকে তিনি লোক সংগীত গাওয়া শুরু করেন। তিনি লোক সঙ্গীত ব্যান্ড ‘বাংলা’র সাথে সংগীত পরিবেশনা করছেন ১৯৯৮ সালে থেকে। বলা চলে সংগীত জীবনের শুরু থেকেই আনুশেহ আনাদিল বাংলা ব্যান্ডের হয়ে গান করেছেন। বাংলা ব্যান্ডের বেশিরভাগ গানেই তিনি কণ্ঠ দিয়েছেন। নতুন অ্যালবামটি হবে আনুশেহ’র এককভাবে দ্বিতীয় অ্যালবাম।

এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।