প্রকাশ হলো সাহানা বাজপেয়ীর মন বান্ধিবি কেমনে


প্রকাশিত: ১১:৪৬ এএম, ০১ অক্টোবর ২০১৬

আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি, মন বান্ধিবি কেমনে/ আমার চোখ বান্ধিবি, মুখ বান্ধিবি, পরাণ বান্ধিবি কেমনে- এমন শিরোনামে গানের জনপ্রিয় শিল্পী সাহানা বাজপেয়ী গেয়েছেন ‘মন বান্ধিবি কেমনে’ শিরোনামের গান। এ নামেই প্রকাশ হয়েছে সাহানার নতুন অ্যালবাম।

মজার ব্যাপারটি হচ্ছে দুই বাংলাতেই রবীন্দ্রসংগীতশিল্পী হিসেবে পরিচিত এই শিল্পী এবারই প্রথম লোকগানের অ্যালবাম নিয়ে হাজির হয়েছেন শ্রোতাদের সামনে। আর পুরো ক্যারিয়ারজুড়ে এটি তার তৃতীয় অ্যালবাম। গেল ২৭ সেপ্টেম্বর বেশ জমকালো আয়োজনে তার ‘মন বান্ধিবি কেমনে’ অ্যালবামটির মোড়ক উন্মোচন হলো। সেখানে উপস্থিত ছিলেন অভিনেতা পরমব্রত, রুদ্রনীল, কাঞ্চন, সংগীতশিল্পী স্বপন বসু, অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী, রিনি, সত্রাজিৎ সেনসহ আরো অনেকেই।

shahana

অ্যালবামটি কলকাতার হিন্দুস্থান রেকর্ডস থেকে প্রকাশ পেয়েছে। অ্যালবামে সাহানা গেয়েছেন লালন সাঁই, শাহ আব্দুল কারিম, ভবা পাগলা, গিয়াসউদ্দিন আহমেদ এবং বিজিত লাল দাসের গান। এখানে মোট ৮টি লোকগান রয়েছে।

সাহানা বাজপেয়ীর তৃতীয় একক অথবা প্রথম লোকগান ‘মন বান্ধিবি কেমনে’র সংগীত পরিচালনা করছেন কলকাতার গুণী দুই সংগীতকার স্যমন্তক সিনহা ও সত্যাকি ব্যানার্জি। কিছু গানে বাজিয়েছেন লন্ডনের ফোক গিটারিস্ট মাল ডারউইন এবং জ্যাজ মিউজিশিয়ান ইদ্রিস রহমান।

shahana

একই দিন অ্যালবামের টাইটেল ট্র্যাকটির ভিডিও প্রকাশ পেয়েছে ইউটিউবে।

‘মন বান্ধিবি কেমনে’র জন্য সাহানা বাজপেয়ী গেল প্রায় দুই মাস কলকাতায় অবস্থান করেছেন। অডিও অ্যালবাম আর ভিডিও প্রকাশের আনুষ্ঠানিকতা শেষ করে গত ২৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ফিরে গেছেন দূর লন্ডন শহরে-সংসারে।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।