সারাদেশে ২১৪ প্লাটুন বিজিবি মোতায়েন


প্রকাশিত: ০৩:৪৯ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপি নের্তৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতাল ও টানা অবরোধে নাশকতারোধে রাজধানী ঢাকাসহ দেশে ২১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছাড়াও জরুরি প্রয়োজনে আরও ৭১ প্লাটুন বিজিবি প্রস্তত থাকতে বলা হয়েছে।বিষয়টি নিশ্চিত করে বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসীন রেজা।

তিনি জানান, বৃহস্পতিবার হরতালকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ২১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ভোর ৬টা থেকেই তারা টহল শুরু করেছেন।

তিনি জানান, এর মধ্যে রাজধানী ঢাকায় অপ্রীতিকর ঘটনা ও নাশকতামূলক কর্মকাণ্ড থেকে সাধারণ মানুষের নিরাপত্তার জন্য বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৬ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে।

রাজধানী ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে নিরাপত্তার দায়িত্ব পালন করছেন ২০৮ প্লাটুন বিজিবি। এর মধ্যে দেশের অভ্যন্তরীণ এলাকসমূহের আইনশৃঙ্খলা রক্ষার্থে ৯৮ প্লাটুন ও বিভিন্ন মহাসড়কে যানবাহনে নাশকতা প্রতিরোধ ও নিরাপত্তার জন্য টহলে থাকছে ১১০ প্লাটুন বিজিবি। ঢাকার বাইরে এই ২০৮ প্লাটুন বিজিবি ২৪ ঘণ্টা মোতায়েন থাকবে।

মুহম্মদ মোহসীন রেজা আরো জানান, জরুরি ভিত্তিতে প্রয়োজনে আরো ৭১ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে সারাদেশে মোতায়েন করার জন্য।

জেইউ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।