অস্কারে যাচ্ছে অজ্ঞাতনামা


প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৬

তৌকির আহমেদ পরিচালিত `অজ্ঞাতনামা` ছবিটি একাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের ৮৯তম আসরের বিদেশি ভাষার ছবির বিভাগে বাংলাদেশ থেকে পাঠানো হচ্ছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফেডারেশন ফিল্ম সোসাইটিজ এ ঘোষণা দেয়।

অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান জানান, সমকালীন বিশ্বে অভিবাসী সংকট ও অবৈধভাবে মানবপাচারের বাস্তবতায় সাজানো বলেই ছবিটিকে মনোনীত করা হয়েছে। সংবাদ সম্মেলনে সদস্যদের মধ্যে ছিলেন আবু মুসা দেবু, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, চলচ্চিত্র সমালোচক শামীম আকতার প্রমুখ।

নিজের ছবি অস্কারে যাচ্ছে জেনে আনন্দিত তৌকির। তিনি বলেন, ‘আমার পরিচালিত অজ্ঞাতনামা ছবিটি বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসরে যাচ্ছে এরচেয়ে আর বড় খুশির সংবাদ আর কি হতে পারে! আগামীতে আরো ভালো কাজ করার দায়িত্ববোধটা বেড়ে গেল।’

এদিকে বাংলাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পায় গত ১৯ আগস্ট। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, নিপুন, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী, মোমেনা চৌধুরী, আবুল হায়াত, শাহেদ শরীফ খান, জুঁই করিম, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ। মুক্তির আগে দেশের বাইরে বিভিন্ন উৎসবে দারুণ প্রশংসিত হয় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবিটি।

এনএ/এনই/এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।