‘পরিবারের সবাইকে নিয়ে দেখার ছবি ভাল থেকো’


প্রকাশিত: ০৮:৪১ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৬
ছবি : মাহবুব আলম

আমি সবসময় চলচ্চিত্র নির্মাণ করি সাধারণ মানুষের জন্য, সুন্দর চলচ্চিত্রের দর্শকের জন্য। বুদ্ধিজীবীদের বিনোদন দেয়ার ইচ্ছে থেকে নয়। সেই সালমান-শাবনূরকে নিয়ে ‘জীবন সংসার’ দিয়ে শুরু করেছিলাম। সর্বশেষ শুভ-জলিকে নিয়ে ‘নিয়তি’ নির্মাণ করেছি। সবগুলো চলচ্চিত্রই আমার বাম্পার হিট হয়েছে। আর তার একটাই কারণ, পরিবারের সব সদস্যরা একসঙ্গে হলে গিয়ে দেখার মতো ছবি আমি নির্মাণ করেছি। এবারেও তার ব্যতিক্রম হবে না। আপনারা চাইলে মা-বাবা, শ্বশুর-শাশুরি, ভাই-দুলাভাই, বোন-ভাবী কিংবা স্ত্রী-মনের মানুষকে নিয়ে একসঙ্গে বসে ‘ভালো থেকো’ ছবিটি দেখতে পারবেন। নিজের নতুন ছবি ‘ভালো থেকো’র মহরতে এভাবেই বললেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী নির্মাতা জাকির হোসেন রাজু।

তিনি আরো বলেন, ‘দীর্ঘ দিনের ক্যারিয়ারে নামের আগে-পরে অনেক বিশেষণই যুক্ত হয়েছে আমার। কেউ বলেন রোমান্টিক গল্পের নির্মাতা, কেউ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা, কেউ সফল ছবির নির্মাতা, এই-সেই। কিন্তু আমার খুব ভালো লাগে যখন কেউ বলেন জাকির হোসেন রাজু সুন্দর, সুস্থ চলচ্চিত্রের নির্মাতা। আমি বিশ্বাস করি যে ছবি সবার জন্য নয়, সবাই গ্রহণ করতে পারে না সেই ছবিটি পরিপূর্ণ নয়। শুভ ও তানহাকে নিয়ে আমি নতুন যাত্রা করতে যাচ্ছি। আপনারা দোয়া করবেন আমি যেন পূর্বের কাজগুলোকেও ছাপিয়ে যেতে পারি।’

Nioty

গতকাল মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় এফডিসির ৮ নাম্বার ফ্লোরে মহরত অনুষ্ঠিত হয়ে গেল ‘ভালো থেকো’ ছবিটির। ছবির নির্মাতার পাশাপাশি সেখানে উপস্থিত ছিলেন ছবিটির প্রধান পাত্র-পাত্রী আরিফিন শুভ, তানহা তাসনিয়া ও আসিফ ইমরোজ। ছবির অভিনয়শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন বরেণ্য পরিচালক কাজী হায়াৎ, রেবেকা প্রমুখ।

আর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান। ছিলেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান দি অভি কথাচিত্রের কর্ণধার জাহিদ হাসান অভি।

ছবিটিকে শুভেচ্ছা জানিয়ে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেন, ‘চলচ্চিত্র হৃদয়কে পরিচ্ছন্ন রাখে। অস্থির সময়ে উপযোগী এক নাম হয়েছে ছবিটির- ‘ভালো থেকো’। এই ছবির সাফল্য কামনা করি আমি। আমাদের দেশ ভালো থাকুক, দেশের মানুষ ভালো থাকুক, চলচ্চিত্র ভালো থাকুক, আপনারাও সবাই ভালো থাকুন’।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘আশা জাগানিয়া ব্যাপার হলো চলচ্চিত্রে সুদিন ফিরছে। এই সময়ে জাকির হোসেন রাজু নতুন চ্যালেঞ্জ নিয়ে আসছেন। তিনি দক্ষ এবং সফল নির্মাতা। তার উপর আমাদের এবং দর্শকের আস্থা অবিরাম। তিনি তার আগের ছবিগুলোর মতো এবারেও পরিচ্ছন্ন চলচ্চিত্র নির্মাণের মধ্য দিয়ে সবাইকে বিনোদিত করবেন, দেশীয় সাংস্কৃতিক চেতনাকে উন্নত করবেন সেই প্রত্যাশায় আমি ‘ভালো থেকো’ ছবিটির শুভযাত্রা ঘোষণা করলাম।’

Nioty

ছবিটি প্রসঙ্গে এর নায়ক আরিফিন শুভ বলেন, ‘জাকির হোসেন রাজুর মতো গুণী নির্মাতার সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়েছে আমার। নতুন করে আবারো তার সঙ্গে কাজ করতে যাচ্ছি। চমৎকার একটি গল্প আছে এখানে। ভালো থাকার গল্প, ভালো বাসার গল্প। আর তানহা ‘বিউটিফুল’ একজন হিরোইন। তার সঙ্গে প্রথমবারের মতো কাজ করতে যাচ্ছি। আশা করছি দর্শকদের মুগ্ধ করতে পারবো আমরা। এই ছবিটির জন্য সবাই শুভকামনা রাখবেন। আপনরা সবাই ‘ভালো থেকো’।

ছবির নায়িকা তানহা বলেন, ‘এই ছবিটি আমার ক্যারিয়ারের জন্য টার্নিং পয়েন্ট হবে বলে মনে করি। অনেক প্রত্যাশা আছে। দোয়া করবেন যেন সফল হই।’

দি অভি কথাচিত্রের কর্ণধার জাহিদ হাসান অভি জানান, আগামী ২৭ সেপ্টেম্বর থেকে এফডিসিতে এর শুটিং শুরু হবে। এখানে দেশের জনপ্রিয় গীতিকারগণ গান লিখবেন, গাইবেন জনপ্রিয় সব কণ্ঠ তারকারা।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।