পাঁচ নির্মাতার চোখে সালমান শাহ


প্রকাশিত: ১০:০৭ এএম, ১৯ সেপ্টেম্বর ২০১৬

সালমান শাহ তার সময়ে ছিলেন জনপ্রিয়তার শীর্ষে ছিলেন। রোমান্টিজম এবং হিরোইজম কাকে বলে সেটা অল্প দিনের ক্যারিয়ারে দেখিয়েছেন সালমান শাহ। তিনি অকালে চলে গেলেও বর্তমান প্রজন্মদের নির্মাতাদের কাছে আজও স্বপ্নের নায়ক সালমান। এই অমর নায়কের আজ ৪৫তম জন্ম বার্ষিকী। হালের পাঁচ চলচ্চিত্র নির্মাতা সালমান শাহকে নিয়ে বললেন জন্মদিনের শ্রদ্ধাঞ্জলিতে

শাহীন সুমন
সালমান নেই, তার স্মৃতি আজও আমাদের মাঝে রয়েছে। তিনি আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে শতাব্দীর আশির্বাদ স্বরূপ। তার মতো হিরো আর আমরা পাবো না। সালমান বেঁচে থাকলে হয়তো ইন্ডাস্ট্রির অবস্থার অনেক পরিবর্তন হতো।

মোস্তাফিজুর রহমান মানিক
আমার চোখে আজও এশিয়া মহাদেশের মধ্যে সেরা হিরো সালমান শাহ। আমি তার অনেক বড় ফ্যান। তার অভিনয়, ফ্যাশন, আচরণ, হাসি আমি আর কোনো সুপারস্টারের মধ্যে দেখিনি। এখনো দেখি না। তিনি শুধু নায়ক নন; আপাদমস্তক একজন শিল্পী ছিলেন। তাকে শ্রদ্ধা জানাতে এফডিসির কিছু উদ্যোগ নেয়া উচিত।

মোস্তফা কামাল রাজ
নায়ক সালমান শাহ ছিলেন নিজেই তার বিশেষণ। তার অকালে চলে যাওয়ায় ফিল্ম ইন্ডাস্ট্রির অপূরনীয় ক্ষতি হয়েছে। আমি তার ভীষণ ভক্ত ছিলাম। আর সামলান শাহ যদি বেঁচে থাকতেন তবে অবশ্যই আমার সব ছবির নায়ক তিনি হতেন।

সৈকত নাসির
সালমান শাহ একজন পরিপূর্ণ শিল্পী ছিলেন। একটা হিরোকে কী কী কারণে দর্শক গ্রহণ করবেন এবং ফলো করবেন তার সবই সালমান শাহের মধ্যে ছিল। আমি তার অনেক বড় রকমের একজন ভক্ত ছিলাম সেই সময়ে, এখনো আছি। আমার মনে হয় তার অভিনীত কোনো চরিত্র কোনো আটির্স্ট যদি করেও থাকে, তবে তার মত করতে পারবে না। তিনি আমাদের ফিল্মের যুবরাজ। তাকে ঢাকাই ফিল্মের ট্র্যাজেডিও বলা চলে। বিনম্র শ্রদ্ধা জানাই এই শিল্পীর প্রতি, নায়কের প্রতি তার জন্মদিনে।

সাঈফ চন্দন
আমি প্রথম সিনেমা হলে গিয়ে সালমান শাহের ‘জীবন সংসার’ ছবিটি দেখি। তারপর ‘কিছু আশা কিছু ভালোবাসা’ ছবি দেখি। এরপর থেকে আমার হৃদয়ে স্বপ্নের নায়ক হয়ে ঠাঁই পেয়েছিলেন সালমান শাহ। আর সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে তার স্টাইল, ২০ বছর আগে তার ফ্যাশনগুলো এখনও আমাদের প্রতিনিধিত্ব করতে দেখা যায়। তাছাড়া অভিনয়ের ক্ষেত্রেও জুড়ি ছিলো না সালমান শাহের। সবমিলিয়ে তার তুলনা তিনি নিজেই।
 
এনই/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।