আজাদ আবুল কালামের বিপরীতে ফিরলেন মিমি


প্রকাশিত: ১০:০০ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৬

টিভি নাটকের জনপ্রিয় মুখ আফসানা মিমি। অনেকদিন হয় অভিনয়ে দেখা যায় না তাকে। মাঝখানে পরিচালক হিসেবে ব্যস্ত সময় কাটিয়েছেন। এটিএন বাংলার জন্য নির্মাণ করেছিলেন জনপ্রিয় ধারাবাহিক ‘পৌষ ফাগুনের পালা’।

দীর্ঘদিনের বিরতি কাটিয়ে অভিনয়ে ফিরলেন মিমি। আর তার প্রত্যাবর্তনের নাটকে তিনি অভিনয় করেছেন দীর্ঘদিনের বন্ধু ও সহযাত্রী আজাদ আবুল কালামকে। সম্প্রতি ‘একি সোনার আলোয়’ নামে একটি খন্ড নাটকে কাজ করলেন তারা। মাসুম শাহরিয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।

এখানে আফসানা মিমিকে দেখা যাবে লেখিকা চরিত্রে আর আজাদ আবুল কালাম থাকছেন চিত্রশিল্পী হিসেবে। নাটকটি জিটিভির ঈদ আয়োজনে ঈদের ৫ম দিন আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮টা ৩০মিনিটে প্রচার হবে।
   
এখানে দেখা যাবে লেখক হিসেবে আফসানার পরিচিত আছে। মুনতাসির ছবি আঁকে। নিজের ছোট্ট ব্যাবসা। মুনতাসিরের বয়স এখন সাতচল্লিশ। দুজনের বয়সের ব্যবাধান পাঁচ বছরের। তাদের বিশ বছরের দাম্পত্য জীবন। ঢাকায় নিজেদের ছোট্ট একটা বাড়ি। বন্ধু কলিগ স্বজনদের কাছে ওরা ইর্ষনীয়।

কিন্তু ওরা নিঃসন্তান। ওদের বিয়ে বার্ষিকীতে কাছের দুই চারজন বন্ধু সবসময় নিমন্ত্রিত হয়। তারা কেউ জানেনা এটা আসলে ওদের বিয়ে বার্ষিকী নয়। ওদের প্রথম ভালোবাসার দিন সেটা। এরকম একটা সেলিব্রেশনের দিনে তাদের বান্ধবী শায়লা তার মেয়ে সুচিত্রাকে নিয়ে হাজির। সূচিত্রার বয়স একুশ।

একটা লাইফস্টাইল ম্যাগাজিনের সঙ্গে কাজ করে। মুনতাসির মজা করেই বলে, আমাদের পার্টিটা তোমার জন্যে হয়তো বোরিং হবে। এখনকার ছেলেমেয়েরা আমাদের চাইতে আধুনিক কিনা? কিন্তু গানে আড্ডায় পার্টির এক ফাঁকে সূচিত্রা তার আসবার আসল কারণটি জানায়। সে তার মায়ের কাছে এদের অনেক গল্পও শুনেছে বলে জানায়। সূচিত্রা ওদের ম্যাগাজিনের কাভার স্টোরী করতে চায় আফসানার সংসার যাপন নিয়ে। এভাবেই গল্প মোড় নেয় নতুন কাহিনির দিকে।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।