মার্শাল-অপর্ণার উৎসর্গ


প্রকাশিত: ০৭:১৭ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৬

প্রখ্যাত ভারতীয় বাঙালি লেখক, প্রকাশক ও অনুবাদক গজেন্দ্র কুমার মিত্রের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে `উৎসর্গ` নামের একটি নাটক। নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ওয়াহিদ ইকবাল মার্শাল এবং লাক্স তারকা অপর্ণা ঘোষ।

নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু এবং যৌথভাবে পরিচালনা করেছেন বিশ্বজিৎ দত্ত এবং প্রীতি দত্ত।

নাটকের গল্পে দেখা যাবে, একজন লেখকের নানা মিষ্টি মধুর স্বপ্ন, বই প্রকাশে করতে গেলে কী কী বাঁধার সম্মুখীন সে হয়, তারপর নানা চড়াই-উতরাই পার করে যখন তার বইটি প্রকাশ হয় তখন নাম উৎসর্গ নিয়ে দেখা দেয় বিড়ম্বনা। এছাড়া সাংসারিক অনটনে পড়ে লেখকের সঙ্গে তার বউয়ের মনোমালিন্যও ফুটে উঠবে। তবে নাটকের শেষটা অন্যরকম।

নাটকটি প্রসঙ্গে মার্শাল বলেন, `নাটকের গল্পটা অসম্ভব সুন্দর। অনেক নবীন লেখকের জীবনের বাস্তবচিত্র ফুটে উঠবে নাটকের গল্পে। সব মিলিয়ে নাটকটি দেখলে সবার ভালো লাগবে বলে আশা করি।`

অপর্ণা বলেন, `উৎসর্গ` নাটকের কাজটি করে বেশ তৃপ্তি পেয়েছি। অনেকদিন পর দর্শক আমার অভিনয়ে ব্যতিক্রম কিছু পাবেন। তাই সবাইকে নাটকটি দেখার আমন্ত্রণ জানাই।`

নির্মাতা সূত্রে জানা গেছে, `উৎসর্গ` নাটকটি আগামী ঈদে একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।

এনই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।