হাসপাতালে গাইলেন লাকী আখন্দ


প্রকাশিত: ০৮:০২ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৬

প্রাণশক্তি কতোটা মজবুত হলে ক্যান্সারের মতো দূরারোগ্য অসুখকেও পাশ কাটিয়ে প্রাণবন্ত হয়ে বেঁচে থাকা যায় তাই দেখিয়ে দিলেন তিনি। বলছি আমাদের গানের কিংবদন্তি ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দের কথা।

দীর্ঘদিন ধরেই ফুসফুসের ক্যান্সারে ভুগছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। সেখানে শুয়েই তিনি আকাশ দেখেন, দিনের শুরু দেখেন; সন্ধ্যা নামার পর রাতকে বিদায় জানান। একঘেয়েমিই বলা চলে তার দিনযাপন। হাসপাতাল বলে কথা!

প্রতিদিনই শোবিজের নানা অঙ্গনের মানুষেরা তাকে দেখতে যান। তাকে মাতিয়ে রাখেন হাসি, গান আর মধুর স্মৃতিচারণে। তাকে সাহস জোগান মানসিকভাবে। তবে শিল্পী নিজেও যে বেশ প্রাণশক্তিকে ভরপুর সেটাই দেখা গেল সম্প্রতি অনলাইনে ভাইরাল হওয়া একটি ভিডিওতে। সেখানে দেখা গেল হাসপাতালের বিছানাতে শুয়েই লাকী আখন্দ আঙুল চালালেন প্রিয় গিটারে। গেয়ে শোনালেন সেই অমর গান- ‘যেখানেই সীমান্ত তোমার/ সেখানেই বসন্ত আমার...’। জীবনের এই বৈরীতায় শিল্পীর বসন্তের অনুসন্ধান ছুঁয়ে গেছে ভক্ত-অনুরাগীদের মন।

আহমেদ ফেরদৌস নামে লাকীর একজন ভক্ত আছেন ভিডিওটিতে। অন্য এক ভিডিওতে ফেরদৌস জানান, সচেতন নাগরিক সমাজের উদ্যোগে তারা আগামী ২৩ সেপ্টেম্বর একটি কনসার্ট করবেন লাকীর চিকিৎসার সহায়তায়। এতে বিনা পারিশ্রমিকে সংগীত পরিবেশন করবেন অনেকে। ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হবে এই কনসার্ট।

গিটারের তালে লাকী আখন্দের গাওয়া গানটি ভিডিও করে ফেসবুক, ইউটিউবসহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা হয়েছে। এরই মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে গেছে। আজ সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকেই ফেসবুকে দেদারছে শেয়ার হচ্ছে ভিডিওটি। সবাই আবেগঘন ক্যাপশনে শিল্পীর জন্য প্রার্থনা করছেন। চাইছেন সুস্থ হয়ে আবারো তিনি ফিরে আসুন নতুন কোনো বসন্তে।

দেখুন হাসপাতালের বিছানায় শুয়ে লাকী আখন্দের গাওয়া গান :



এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।