ঢাবিতে চলছে লাকী আখন্দের জন্য কনসার্ট


প্রকাশিত: ১১:১৭ এএম, ১৬ আগস্ট ২০১৬

কিংবদন্তী সংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দ দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যানসারে ভুগছেন। তার চিকিৎসা অব্যাহত রাখতে প্রয়োজন প্রচুর অর্থের। সেই তাগিদ থেকে এই কিংবদন্তীর চিকিৎসা চালিয়ে নিতে তহবিল সংগ্রহের জন্য টানা দুই দিনের কনসার্ট আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র(টিএসসি) অডিটোরিয়ামে আজ মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১০টা থেকে শুরু হয়েছে ‘ট্রিবিউট টু স্যার লাকী আখন্দ’ শিরোনামের এই কনসার্ট। শুরুটা হয় ঢাবি কালচারাল সোসাইটির পরিবেশনার মধ্য দিয়ে। আয়োজক সূত্রে জানা যায়, এই আয়োজনে সংগীত পরিবেশন করবে প্রায় ৩০টি ব্যান্ড। এরমধ্যে আজ পরিবেশন করবে ১৫টি ব্যান্ড। দু’দিনই সকাল ১০টায় শুরু হয়ে কনসার্ট চলবে রাত ৯টা পর্যন্ত।

আয়োজকরা আরো জানান, এই বিশেষ কনসার্টে মূলত অংশ নিচ্ছে ঢাবি কেন্দ্রিক ব্যান্ডগুলো। এরমধ্যে আজকের আয়োজনের চমক হিসেবে রাত আটটায় মঞ্চে উঠবেন তাহসান ও তার দল।

আজকের দল হিসেবে দুপুর আড়াইটায় মঞ্চে উঠেছে আনস্পেসিফাইড, বেলা ৩টায় মানব, সাড়ে তিনটায় হ্যাশ, বিকাল ৪টায় এক্সেনেমি, সাড়ে ৪টায় রোদ। সোয়া ৫টায় আসবে ওয়ারসাইট, সাড়ে ৫টায় দুর্গ, সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে সহজিয়া, সাড়ে ৩টায় অ্যাশেস এবং তাহসান অ্যান্ড দ্য ব্যান্ড রাত ৮টায় এবং প্রথম দিনের শো স্টপার হিসেবে সাড়ে ৮টায় পারফর্ম করবে ব্যান্ড আরবোভাইরাস।
    
কাল বুধবার একই মঞ্চে পারফর্ম করার কথা রয়েছে এভয়েড রাফা, ওয়ারসাইট, অর্জন, নিউ সোনার বাংলা সার্কাস, ওল্ড স্কুল, চাতক, আপেক্ষিক, অর্ব অব উইন্টার, অ্যাক্রিড, অজ্ঞাতনামা, নীল নকশা, অসৃক, ঢাকা ১২০৭, রোদ, ইকুয়েশন, রেডিয়েশন প্রভৃতি ব্যান্ড-এর।

‘ট্রিবিউট টু স্যার লাকী আখন্দ’ কনসার্টের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এই কনসার্ট উপভোগ করার জন্য আনুষ্ঠানিক কোনো টিকিটের ব্যবস্থা করা হয়নি। এমনকি এতে অংশ নেওয়া ব্যান্ডগুলোর সদস্যরাও কোনও পারিশ্রমিক নিচ্ছেন না। তবে লাকী স্যারের চিকিৎসা তহবিল সংগ্রহের জন্য কনসার্ট অডিটরিয়ামের প্রবেশ মুখে ন্যূনতম ৫০ টাকা দিলে ভেতরে যাওয়ার অনুমতি মিলবে যে কারও। চাইলে এর বেশি অর্থও যে কেউ দিতে পারবেন।

এনই/এলএ/এইচআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।