বলিউডে ফিরেছেন ঊর্মিলা


প্রকাশিত: ০৬:৩১ এএম, ১৯ জানুয়ারি ২০১৫

নব্বই দশকে নিজের সেক্সসিম্বল ইমেজের মাধ্যমে বলিউডে ঝড় তুলেছিলেন অভিনেত্রী ঊর্মিলা মাতোন্ডকার। একাধিক ছবিতে তার খোলামেলা ও রগরগে উপস্থিতি খুব অল্প সময়ের মধ্যে আলোচনায় নিয়ে আসে তাকে। সেই দশকের শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত দাপটের সঙ্গে অনেক ব্যবসা সফল ছবি উপহার দেন তিনি।

ঊর্মিলাকে বলিউড ইতিহাসের অন্যতম আবেদনময়ী অভিনেত্রী হিসেবেও ধরা হয়। তবে ২০০০ সালের পর থেকে ছবিতে অভিনয় কমিয়ে দেন তিনি। খুব বেছে বেছে অল্প সংখ্যক ছবিতে অভিনয় শুরু করেন। সেই ছবিগুলোর মাধ্যমেও অভিনেত্রী হিসেবে প্রশংসিত হয়েছেন তিনি।

ঊর্মিলা অভিনীত সর্বশেষ ছবি ছিল ‘সাবরি’। এটি মুক্তি পায় ২০১১ সালে। এরপর একাধিক ছবিতে তার কাজ করার কথা থাকলেও সেগুলো বিভিন্ন কারণে হয়নি। তবে ঊর্মিলা ভক্তদের জন্য সুখবর হলো, এবার নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে এ ছবিটি চলতি বছরেই মুক্তি পাবে। রাম গোপাল বার্মার হাত ধরেই চলচ্চিত্রে সবচেয়ে বেশি সফলতা পেয়েছিলেন ঊর্মিলা।

এই গুণী পরিচালকের মাধ্যমেই চার বছর পর আবারও বলিউডে প্রত্যাবর্তন ঘটছে তার। নাম না ঠিক হওয়া এ অ্যাকশন ছবিটির কাজ এরই মধ্যে শুরু হয়েছে। ছবিতে একজন বিধবা তরুণীর ভূমিকায় দেখা যাবে ঊর্মিলাকে, যে কিনা স্বামী হত্যার প্রতিশোধ নেয়ার জন্য বদ্ধপরিকর। এমন চরিত্রে এই প্রথমবারের মতো অভিনয় করছেন তিনি। সম্প্রতি ঊর্মিলার এ ছবিতে অভিনয়ের ঘোষণা দেন পরিচালক।

এ বিষয়ে ঊর্মিলা তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেছেন, বলিউডে ফিরছি। খুব ভাল লাগছে। আরও বেশি ভাল লাগছে বার্মা জি’র ছবির মাধ্যমে ফিরতে পেরে। আশা করছি এ ছবির কাজ ভালভাবে শেষ করতে পারব। ছবির গল্প ও আমার চরিত্রটি অনেক চমৎকার। সবার ভাল লাগবে বলেই আমার বিশ্বাস।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।