শাহরুখকে আয়কর বিভাগের নোটিশ


প্রকাশিত: ১০:৪৫ এএম, ২৫ জুলাই ২০১৬

সময়টা মোটেও ভালো যাচ্ছেনা বলিউড বাদশা শাহরুখ খানের। সম্প্রতি নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় নারীবাদীদের রোষানলে পড়েন এই বলিউড বাদশা। তবে সে রেষ কাটতে না কাটতেই শাহরুখের মান্নাতের দরজায় হাজির হলো ভারতীয় আয়কর দফতরের নোটিশ। বিদেশে বিনিয়োগের হিসাব চেয়ে পাঠানো হয়েছে এই নোটিশ।

জানা যায়, ভারতীয় আয়কর আইনের ১৩১ নম্বর ধারা অনুযায়ী তথ্য চেয়েছে আয়কর দফতর। এই ধারা অনুযায়ী, যে কোনো ব্যক্তির আয়-ব্যয়ের ওপর তদন্ত করার ক্ষমতা রয়েছে আয়কর বিভাগের। আর তাই কিং খানের করা বার্মুডা, ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জ এবং দুবাইতে বেশ কিছু বিনিয়োগের বিস্তারিত তথ্য চেয়েছে আয়কর বিভাগ।

এ বিষয়ে আয়কর বিভাগের এক কর্মকর্তা জানান, ‘শোবিজ জগতের সঙ্গে জড়িত কোনো ব্যক্তি যদি বিদেশে অনুষ্ঠান করা থেকে প্রাপ্ত আয়ের অংশ বিদেশি অ্যাকাউন্টে জমা রাখেন তাহলে তা অবশ্যই বেআইনি। আর এসব কিছু ক্ষতিয়ে দেখতেই শাহরুখ খানের হিসাব চাওয়া হয়েছে।’

তবে এ বিষয়ে এখনো কোন মন্তব্য করেন নি এই চেন্নাই এক্সপ্রেস তারকা। এদিকে আসছে নভেম্বরেই মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ আলিয়া অভিনীত রোমান্টিক ঘরনার ছবি ‘ডিয়ার জিন্দেগি’। এ ছবিটি দিয়েই প্রথমবারের মতো রূপালি পর্দায় জুটি বাঁধতে চলেছেন শাহরুখ খান ও আলিয়া ভাট।

আরএএইচ/এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।