২৩ জুলাই আব্বাস কিয়ারোস্তামিকে স্মরণ


প্রকাশিত: ০৯:১২ এএম, ২১ জুলাই ২০১৬

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম দিকপাল চলচ্চিত্রকার আব্বাস কিয়ারোস্তামি প্রয়াত হয়েছেন গত ৪ জুলাই। ইরানী চলচ্চিত্রের কবি আব্বাস কিয়ারোস্তামির চলচ্চিত্র অন্য সবার মতো মুগ্ধ করেছে বাংলাদেশি দর্শকদেরকেও।

তার প্রস্থানে শোক প্রকাশ করেছেন এ দেশের নির্মাতা ও দর্শকেরা। এবার কিয়ারোস্তামিকে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা জানাতে এক স্মরণ সন্ধ্যার আয়োজন করেছে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি)।

আগামী ২৩ জুলাই, শনিবার বিকাল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে আব্বাস কিয়ারোস্তামিকে স্মরণের অনুষ্ঠানে আলোচনার পর তার নির্মিত চলচ্চিত্র ‘টেস্ট অব চেরি’র প্রদর্শনী হবে।

আব্বাস কিয়ারোস্তামির চিন্তা ও তার চলচ্চিত্র নিয়ে আলোচনা করবেন শিল্পসমালোচক মইনুদ্দীন খালেদ, চলচ্চিত্র শিক্ষক ও চলচ্চিত্র সম্পাদক জুনায়েদ হালিম, চলচ্চিত্র গবেষক ও অধ্যাপক ফাহমিদুল হক এবং নির্মাতা প্রসূণ রহমান। আয়োজনে আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

অনুষ্ঠানে প্রারম্ভিক আলোচনা করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।