চুরির অভিযোগ হৃত্বিকের মাহেঞ্জোদারোর বিরুদ্ধে


প্রকাশিত: ১২:০৭ পিএম, ১৪ জুলাই ২০১৬

চমকপ্রদ ট্রেলারে মুক্তির আগেই দর্শক বাজিমাত করলেও আইনি জটিলতায় পড়তে যাচ্ছে বলিউড তারকা হৃত্বিক রোশনের নতুন ছবি ‘মাহেঞ্জোদারো’। ছবির স্ক্রিপ্ট চুরির অভিযোগে মুম্বাই কোর্টে মামলাও দায়ের করা হয়েছে পরিচালক আশুতোষ গোয়ারকিয়র বিরুদ্ধে।

জানা যায়, ২০১২ সালে মুক্তি পাওয়া ছবি ‘সিগারেট কি তারাহ’র পরিচালক আকাশদিত্য লামা এ অভিযোগ আনেন। তার ভাষ্যমতে, এ ছবি আশুতোষের লেখা নয়। এই গল্প তিনি ১৯৯৫ সালেই লিখেছিলেন। পরবর্তীতে ছবি নির্মাণের লক্ষে মুম্বাই ফিল্ম সিটির বিভিন্ন জনের দ্বারস্থ হন। তার মধ্যে ছিলেন আশুতোষও। তবে তখন কেউ সায় দেয়নি ছবিটি নির্মাণ করতে।

দীর্ঘদিন পর সম্প্রতি তাকে না জানিয়ে এবং কোনো প্রকার স্বীকৃতি না দিয়ে সেই গল্পের উপর ভিত্তি করেই নির্মাণ করা হয়েছে মহেঞ্জোদারো। তবে এমন অভিযোগের ব্যাপার এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি মহেঞ্জোদারোর পরিচালক আশুতোষ।

ছবিটির মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে করা মামলার শুনানি অনুষ্ঠিত হবে আগামী ২৬ জুলাই। সকলেই ধারণা করছেন কোর্টের মাধ্যমেই এ ঘোলাটে পরিস্থিতির সমাধান হবে।

আরএএইচ/এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।