টাকার অভাবে বন্ধ হয়ে যাচ্ছে কিরণমালা-ভুতু


প্রকাশিত: ১০:৫৭ এএম, ১৩ জুলাই ২০১৬

টেকনিশিয়ানদের ওভারটাইমের টাকা ও বকেয়া পরিশোধের দাবির মুখে বন্ধ হতে চলেছে কলকাতার জনপ্রিয় পাঁচটি সিরিয়াল। বন্ধ হতে যাওয়া সিরিয়ালের তালিকায় রয়েছে দুই বাংলায় তুমুল জনপ্রিয় কিরণমালা ও ভুতু। অন্য তিনটি সিরিয়ালের মধ্যে রয়েছে গোয়েন্দা গিন্নি, পটলকুমার গানওয়াল ও বেদেনি মলুয়ার কথা। বুধবার দুপুরে কলকাতার একটি গণমাধ্যমে এমন খবর ফলাও করে প্রকাশ হয়েছে।

সেই খবরে বলা হয়েছে, সিরিয়ালগুলো বন্ধ হতে যাচ্ছে শিগগিরি। এর মূল কারণ সিরিয়ালগুলো নির্মাণের সঙ্গে সংশিষ্ট ব্যক্তিরা ওভারটাইমের টাকা ও বকেয়া প্রাপ্যের দাবিতে কর্মবিরতিতে আছেন। কলকাতার ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়াকার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার জানিয়ে দেওয়া হয়েছে, বকেয়া টাকা না পাওয়া পর্যন্ত কাজ হবে না। প্রয়োজনে সিরিয়ালগুলোর প্রচার বন্ধ হয়ে যাবে।

তাদের অভিযোগ ভেঙ্কটেশ ফিল্ম, সুরিন্দর ফিল্মস, রাজ চক্রবর্তীর প্রোডাকশন হাউস-সহ বেশ কয়েকটি প্রোডাকশন হাউস তাদের ওভারটাইমের টাকা দিচ্ছে না।

ফেডারেশনের নির্ধারিত বেতন বেশ কয়েক মাস ধরেই পাচ্ছেন টেকনিশিয়ানসহ অন্যান্য কর্মীরা। তার উপর মোটা অংকের ওভারটাইমের টাকাও বাকী পড়ে আছে। এর ফলে বহুদিন ধরেই চ্যানেল এবং সিরিয়াল নির্মাণের সঙ্গে জড়িত ব্যক্তিদের মধ্যে কোন্দল বাড়ছিল। সবশেষে গেল মঙ্গলবার সন্ধ্যার পর কর্মবিরতিতে যায় তারা।

এদিকে টেকনিশিয়ান ও প্রোডাকশন হাউজের কোন্দলের ফলে বিপাকে পড়েছে চ্যানেল কর্তারা। সিরিয়ালের কাজ যদি ২-৩ দিনের বেশি আটকে থাকে তাহলে চ্যানেলে ওই অতগুলি টাইমস্লটে কী অনুষ্ঠান দেখানো হবে তা ভেবেই দিশেহারা তারা। অনুষ্ঠানের উপর নির্ভর করে বিজ্ঞাপন আসে, ব্যবসা হয়, তাড়াতাড়ি সমস্যা না মিটলে বড়সড় ক্ষতির মুখে পড়তে হবে তাদের।

উল্লেখ, কিরণমালা, পটলকুমার গানওয়ালা সিরিয়ালটি প্রচারিত হয় স্টার জলসায়। আর ভুতু, গোয়েন্দা গিন্নি ও বেদেনি মলুয়ার কথা প্রচার হচ্ছে জি বাংলায়।

এনই/এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।