আব্দুল হাদীকে নিয়ে ওমর ফারুকের গান


প্রকাশিত: ১০:১৫ এএম, ০১ জুলাই ২০১৬

কিংবদন্তি সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীর জন্মদিন আজ শুক্রবার, ১ জুলাই। জন্মদিনে সংগীতশিল্পীকে শ্রদ্ধা জানিয়ে একটি গান লিখেছেন সময়ের জনপ্রিয় তরুণ গীতিকার ওমর ফারুক। গানের শিরোনাম হচ্ছে ‘তুমি ছুঁয়েছো নীলিমার নীল, গানের আকাশে হয়েছো শঙ্খচিল।
 
এরইমধ্যে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। গানটির সুরকার সংগীত পরিচালক ফরিদ আহমেদের স্টুডিওতে। গানটিতে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী, ধ্রুব গুহ, চম্পা বনিক, মুহিন ও সাবরিন।
 
শুক্রবার সকালে আরটিভির ‘তারকালাপ’ অনুষ্ঠানে সৈয়দ আব্দুল হাদী  উপস্থিত ছিলেন। সেখানে তারসঙ্গে উপস্থিত ছিলেন ধ্রুব গুহ এবং চম্পা বনিক। তারা দু’জন অনুষ্ঠানের এক পর্যায়ে গানটি গেয়ে শুনান আব্দুল হাদীকে। শুধু তাই নয় আজ গানটি দেশের বেশ কয়েকটি এফএম রেডিওতে বিভিন্ন সময়ে প্রচার হচ্ছে। ফারুকের লেখা এই গানটি শুনে সৈয়দ আব্দুল হাদী মুগ্ধতা প্রকাশ করেছেন।
 
আব্দুল হাদী বলেন, ‘ফারুকের গানের কথা আমার খুবই ভালো লেগেছে। আমার জন্মদিনে তার লেখা গান আমাকে মুগ্ধ করেছে। ফরিদ আহমেদ অসাধারণ সুর করেছেন। ওমর ফারুকের জন্য আমার অনেক দোয়া ও ভালোবাসা।’
 
ওমর ফারুক বলেন, ‘আমি ভীষণ কৃতজ্ঞ হাদী স্যারের প্রতি যে তিনি আমার লেখা পছন্দ করেছেন। ফরিদ আহমেদ ভাইয়ের প্রতি ভীষণ কৃতজ্ঞ যে তিনি আমার কথার অদ্ভুত সুর করেছেন। আমি সত্যিই মুগ্ধ। আর যারা গেয়েছেন তাদের প্রত্যেকের প্রতি আমার শ্রদ্ধা আর ভালোবাসা। তবে বিশেষভাবে কৃতজ্ঞ আমি অভি মঈনুদ্দীন ভাইয়ার কাছে। কারণ তার উদ্যোগেই এই গানের সৃষ্টি। তার প্রতিও অনেক ভালোবাসা, শ্রদ্ধা।’
 
এর আগে ওমর ফারুক নায়ক রাজ রাজ্জাককে নিয়ে একটি গান রচনা করেছিলেন। সেটির শিরোনাম ছিলো ‘তোমার আলোয় পৃথিবীটা আরও রঙ্গিন হলো, স্বপ্নের ফেরিওয়ালা তুমি স্বপ্ন প্রদীপ জ্বালো’। এতে কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার ও আঁখি আলমগীর। গানটির সুর সঙ্গীতায়োজন করেছিলেন বাপ্পা মজুমদার।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।