স্ত্রীর মামলায় নির্মাতা রায়হান খানের কারাদণ্ড


প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২২ জুন ২০১৬

স্ত্রীর যৌতুকের মামলায় নাট্যনির্মাতা সাইফুল ইসলাম খান ওরফে রায়হান খানকে এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক দিলীপ দেবনাথ এ দণ্ডাদেশ দেন।

একই রায়ে রায়হান খানকে ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। বর্তমানে তিনি পলাতক। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট উজ্জ্বল সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৪ সালের ১ অক্টোবর চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে রায়হানের বিরুদ্ধে মামলা করেন প্রথম স্ত্রী নগরীর হালিশহরের বাসিন্দা ফারহানা আফরোজ হান্না।

ওই মামলায় ২৮ জুন নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (গ) ধারায় রায়হানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলায় মোট পাঁচজনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

এর আগে প্রথম স্ত্রী হান্নার অনুমতি না নিয়ে অভিনয়শিল্পী ও মডেল নোভাকে বিয়ে করায় নাট্যনির্মাতা রায়হান খানকে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি তিন মাসের সশ্রম কারাদণ্ড দেন চট্টগ্রামের আরেকটি আদালত।

জীবন মুছা/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।