আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী জ্যোতিকা জ্যোতি


প্রকাশিত: ০৯:১০ এএম, ১৬ জুন ২০১৬

প্রায় সময়ই দেখা গেছে বিশ্বজুড়ে বিভিন্ন দেশে রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন শোবিজের তারকারা। বাংলাদেশেও আসাদুজ্জামান নূর, তারানা হালিম উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এবার সেই পথে হাঁটছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

জাতীয় সংসদ নির্বাচনে দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন তিনি। ময়মনসিংহ-৩ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন জ্যোতি। জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন নিজেই।

জ্যোতি বলেন, ‘এলাকাবাসীর আগ্রহ ও ভালোবাসার প্রতি সম্মান জানিয়েই নির্বাচনে প্রার্থী হচ্ছি। সবাই চান আমি যেন নির্বাচনে দাঁড়াই। তাই রাজনীতিতে এসেছি। আমি আমার এলাকার মানুষের জন্য কাজ করতে চাই। সে আগ্রহ থেকেই গতকাল বুধবার সন্ধ্যায় রাজধানী ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছি। এখন বাকিটা দল ও সভানেত্রীর বিবেচনার উপর।’

তিনি আরো বলেন, ‘আমার বিশ্বাস আছে বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনা আমাকে যোগ্য মনে করে প্রার্থী করবেন।’

২ মে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকিরের মৃত্যুর পর গৌরীপুর আসনটি শূন্য হয়। তফসিল অনুযায়ী আগামী ১৮ জুলাই গৌরীপুর শূন্য আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই পরিপ্রেক্ষিতে শূন্য আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন জ্যোতি।

এদিকে জানা গেছে, প্রার্থীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের পর আজ বৃহস্পতিবার সন্ধ্যায় প্রার্থী ঘোষণা করবে আওয়ামী লীগ।

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি টেলিভিশন ও চলচ্চিত্রে সমানতালে অভিনয় করে দর্শকনন্দিত হয়েছেন। পাশাপাশি যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সৃষ্ট আন্দোলনে তিনি সক্রিয় ভূমিকা রেখেছিলেন। আর রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত না হলেও রাজনীতি নিয়ে বরাবরই সচেতন ছিলেন এই অভিনেত্রী।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।