দ্রুত সুস্থ হয়ে উঠুন প্রিয় মানুষ সৈয়দ হক


প্রকাশিত: ০৭:০৪ এএম, ১৩ জুন ২০১৬

হঠাৎ ফুসফুসের জটিলতায় আক্রান্ত হয়েছেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। তার ফুসফুসে ক্যান্সার ধরা পড়েছে। বর্তমানে তিনি উন্নত চিকিৎসা নিচ্ছেন লন্ডনে।

তার সুস্থতা কামনা করে দোয়া করছেন দেশের রাজনীতিবিদ থেকে শুরু করে সব অঙ্গনের মানুষেরা। সবাই বলছেন, দ্রুত সুস্থ হয়ে যেন ফিরে আসেন কবি। সম্প্রতি লন্ডন সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রীয় কাজের ফাঁক গেলে তিনিও লন্ডনে চিকিতৎসারত সৈয়দ শামসুল হককে দেখে এসেছেন এক পলক। কবির সঙ্গে গল্প করেছেন, তার সুস্থতা কামনা করেছেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে কবির জন্য প্রার্থনা আর শুভকামনা।
তাদের মধ্যে জনপ্রিয় সংগীত পরিচালক প্রিন্স মাহমুদের ফেসবুক স্ট্যাটাসটি মন নাড়া দিয়ে যায়। তিনি কবিতার কাব্যে কবি শামসুল হকের জন্য লিখেছেন-

‘সৈয়দ শামসুল হক
প্রবাদতুল্য মানুষটি,
আছেন কবিতা - নাটক,গল্প - উপন্যাসসহ সাহিত্যের সমস্ত জায়গা জুড়ে।

‘চেলচেলাইয়া চলে পিনিশ,ডুইবা গেলেই ভুস।হায়রে মানুষ, রঙ্গিন ফানুস
দম ফুরাইলেই ঠুস’ -এমন উপলব্ধি - চিত্রকল্প, ছন্দ ও অন্তমিলে উজাড়
গানের মানুষটি, কেমন আছেন ?

প্রিয় মানুষটি,
সুস্থ হয়ে উঠুন তাড়াতাড়ি,
প্রার্থনায় আপনি সবসময়ই আছেন...’

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের জন্ম ১৯৩৫ সালের ২৭  ডিসেম্বর কুড়িগ্রামে। আসছে ডিসেম্বরে ৮১ তে পা রাখবেন তিনি। বর্ণাঢ্য লেখকজীবনের অধিকারী সৈয়দ হক। কবিতা, ছোটগল্প, উপন্যাস, কাব্যনাট্য, চলচ্চিত্রের চিত্রনাট্য, চলচ্চিত্রের গান– যা লিখেছেন সবকিছুতেই পেয়েছেন জনপ্রিয়তা, সাফল্য।

মাত্র ২৯ বছর বয়সে ১৯৬৪ সালে বাংলা একাডেমি পুরস্কার পান সৈয়দ হক। এখন পর্যন্ত বাংলা একাডেমি পুরস্কার পাওয়া সর্বকনিষ্ঠ লেখক তিনি। সব্যসাচী এই লেখক একুশে পদক পেয়েছেন ১৯৮৪ সালে।

সাহিত্যপ্রিয় কোটি মানুষের ভালোবাসার মানুষ সৈয়দ হকের সুস্থতা কামনা করছে জাগোনিউজ পরিবার। ফিরে আসুন তিনি সগৌরবে; আরো অনেকদিন চলুক তার কলম বাংলা ও বাঙালির বিকাশে।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।