হলিউডে মেকাপের বিরুদ্ধে স্বোচ্চার তারকারা


প্রকাশিত: ০১:০৫ পিএম, ১১ জুন ২০১৬

নারী যদি পরিচিতই হতে হয় তবে সে পরিচয় হোক তার কর্মে তার যোগ্যতায়, বাহ্যিক চাকচিক্যে নয়। এমন ধারনা থেকেই হলিউডের নারী তারকারা স্বোচ্চার হয়েছেন সাজসজ্জার অন্যতম ধাপ মেকাপ নিয়ে। তারা মেকাপের বিপরীতে একটি প্রচারণা চালাচ্ছেন।

আর হলিউডের এই ‘এন্টি মেকাপ’ প্রচারণার সাথে আছে অস্কার জয়ী তারকা সালমা হায়েকসহ আরো অনেকেই। ব্যাক্তিগত ইনস্টাগ্রাম একাউন্টে মেকাপবিহীন ছবি দিয়ে সালমা লেখেন ‘ভেজা চুল, মেকাপ বিহীন ত্বক, এবং কোন ফটোশপের আচড়ও নেই’। মেকাপবিহীন ছবি দিয়ে প্রতিবাদ জানানো তারকাদের তালিকায় আছেন মার্কিন পপ গায়িকা এলিসিয়া কেইসও। এ বিষয়ে এলিসিয়া জানান, ‘মেকাপবিহীন রাস্তায় বেরুলে কেউ চিনতে পারেনা সহজে। ছবিও তুলতে চায় না। এটা খুবই বিব্রতকর। তাই আমি চাই হলিউড তার প্রাকৃতিক রূপে ফিরে আসুক। চাকচিক্যের আবরণে নয়।’

এছাড়াও নিজেদের মেকাপবিহীন ছবি দিয়ে এর সাথে একাত্মতা জানান কাইলি জেনার, মেগান ফক্স, লেডি গাগা, জেসিকা সিম্পসনসহ আরো অনেক জনপ্রিয় হলিউড তারকারা।

আরএএইচ/এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।