রমজান জুড়ে বাহারী আয়োজনে ‘প্রাণ গুড়া মশলা মনোহর ইফতার’


প্রকাশিত: ০৮:৫৩ এএম, ০৪ জুন ২০১৬

পবিত্র রমজানের বাকি আর মাত্র কয়েক দিন। রমজানের ইফতার ও সেহেরিকে কেন্দ্র করে ইতোমধ্যেই প্রস্তুতি চলছে নানা আয়োজনে। টেলিভিশন চ্যানেলগুলোও নানা অনুষ্ঠান পরিবেশন করার প্রস্তুতি নিয়ে রেখেছে।

বিগত বছরগুলোর মতো চ্যানেল আইয়ে এবারের রমজানেও থাকছে ‘প্রাণ গুড়া মশলা মনোহর ইফতার’ নামে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন।

রন্ধন বিশেষজ্ঞ কেকা ফেরদৌসীর উপস্থাপনায় ও পরিচালনায় রমজান মাসে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় এ অনুষ্ঠান প্রচারিত হবে।

শনিবার দুপুরে চ্যালেল আই ভবনে এক সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের ব্যাপারে বিস্তারিত তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, গোটা রমজান মাস জুড়ে প্রাণ গুড়া মশলা মনোহর ইফতার অনুষ্ঠানের মাধ্যমে দর্শকরা ভারতের বিভিন্ন অঞ্চলের ইফতার আইটেম সম্পর্কে জানতে পারবেন। একই সঙ্গে পাশের এই দেশটির ঐতিহ্যবাহী বিভিন্ন জায়গা সর্ম্পকে ধারণা নিতে পারবেন।

এমন একটি অনুষ্ঠানে প্রাণ গ্রুপকে পাশে পেয়ে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রাণের পরিচালক ইলিয়াস মৃধা বলেন, প্রাণ সব সময় ব্যতিক্রমী আয়োজনের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করতে চায়। এমনই একটি অনুষ্ঠান প্রাণ গুড়া মশলা মনোহর ইফতার।

তিনি আরো বলেন, দেশ-বিদেশে প্রাণের পণ্যের কোটি কোটি গ্রাহক রয়েছে। এমন একটি অনুষ্ঠানের মাধ্যমে প্রাণ তাদের আরো কাছে পাওয়ার সুযোগ পাবে। প্রাণের গুড়া মশলা সম্পর্কেও বিশেষ ধারণা নিতে পারবেন। প্রাণ তার নিজস্ব চুক্তিভিত্তিক কৃষকের কাছ থেকে গুড়া মশলার কাঁচামাল সংগ্রহ করে থাকে বলেও তিনি উল্লেখ করেন।

প্রাণের সৌজন্যে চ্যানেল আই ভবন চত্বরে ইফতার ও সেহরি মেলারও ঘোষণা দেন ইলিয়াস মৃধা।

অনুষ্ঠানটির পরিচালক কেকা ফেরদৌসী বলেন, এবারের আয়োজনে ভারতের বিভিন্ন অঞ্চলে বসবাসরত মুসলমানদের ঐতিহ্যবাহী ইফতার সামগ্রী তুলে আনার চেষ্টা করা হয়েছে। বাদশাহী নেহারি, আকবরী কিমা পোলাওসহ সম্পূর্ণ ভিন্ন ধরনের রেসিপি সম্পর্কে ধারণা পাবে দর্শকরা।

প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব মিডিয়া সুজন মাহমুদ বলেন, চ্যানেল আই অনেক কাছের একটি প্রতিষ্ঠান প্রাণ গ্রুপের কাছে। এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে দুটি প্রতিষ্ঠানের মধ্যকার সম্পর্ক আরো মজবুত হচ্ছে। অনুষ্ঠানের ভিন্নতা এবং পরিশ্রমের জন্য তিনি কেকা ফেরদৌসীকে অভিনন্দন জানান।

সংবাদ সম্মেলনে চ্যানেল আইয়ের জিএম (প্রোগ্রাম) শিশু সাহিত্যিক আমিরুল ইসলাম, প্রাণ-এর ম্যানেজার (মিডিয়া প্লানিং ও অ্যানালাইসিস) তাহমিনা শারমিন রুমকি, হেড অব মার্কেটিং মোহাম্মদ আরিফুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএসএস/এনএফ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।