যে কারণে দশ বছর পর অভিনয়ে ফিরছেন ক্যামেরন ডিয়াজ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

হলিউডের অভিনেত্রীদের অন্যতম একজন ক্যামেরন ডিয়াজ। কমেডি ঘরানার অভিনেত্রী হিসেবে বিশ্বজুড়ে তার পরিচিতি। হলিউডের তুমুল জনপ্রিয় ‘দ্য মাস্ক’ (1994), ‘দেয়ার ইজ সামথিং অ্যাবাউট মেরি’ (1998), এবং শ্রেক সিরিজ তাকে দিয়েছে বিশ্বজোড়া খ্যাতি। সফল হয়েছেন অন্যান্য আমেজের গল্পেও।

ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় প্রায় দশ বছর আগে অভিনয় থেকে বিদায় নেন তিনি। সর্বশেষ ২০১৪ সালে ‘অ্যানি’ ছবিতে হাজির হয়েছিলেন এই তারকা। আর কখনোই তাকে অভিনয় করতে দেখা যাবে না বলে মন খারাপ করেছিলেন ভক্তরা। তবে সুখবর হলো, এক দশকের বিরতি কাটিয়ে ক্যামেরন ডিয়াজ ফিরছেন রুপালি পর্দায়। আগামী বছর মুক্তি পেতে যাওয়া ‘ব্যাক ইন অ্যাকশন’ ছবিতে তাকে দেখা যাবে অভিনেতা জেমি ফিক্সের সঙ্গে।

কেন ছেড়েছিলেন অভিনয়, আবার কেনই বা ফিরছেন? এসব প্রশ্নের উত্তর জানিয়েছেন অভিনেত্রী নিজেই। সম্প্রতি একটি নারী সম্মেলনে অংশ নেন তিনি। সেখানে অভিনয় ছেড়ে দেয়া প্রসঙ্গে বলেন, ‘আমার নিজের জন্য কিছু করার ছিল। যেখানে আমি আমার ব্যক্তিগত জীবনটাকে গড়তে চাই। সে জীবনের জন্য অভিনয় থেকে দূরে থাকা খুব কঠিন হলেও সিদ্ধান্তটি সঠিক বলে মনে হয়েছিল। এর জন্য আমি সত্যিই অন্যকোনো কিছু নিয়েই খুব বেশি চিন্তা করিনি। নিজের মতো করে একটা জীবনকে কেবল তৈরি করেছি। আমি খুবই নিশ্চিত হয়েছিলাম যে আমার নিজের প্রতি যত্ন নেওয়া এবং আমি যে জীবন পেতে চেয়েছিলাম তা তৈরি করার জন্য কারোর মতামত, কারোর সাফল্য, কারোর প্রস্তাব বা কারোর কোনও কিছুই আমার মন পরিবর্তন করতে পারবে না। আমি খুশি ছিলাম।’

গত এক দশকে ডিয়াজ বিয়ে করেছেন গুড শার্লট রকার বেনজি ম্যাডেনকে। তাদের সংসারে এসেছে দুই সন্তান, কন্যা রাডিক্স এবং ছেলে কার্ডিনাল। তিনি ২০২০ সালে সালে ক্যাথরিন পাওয়ারের সাথে অংশীদার হয়ে ক্লিন ওয়াইন ব্র্যান্ড অ্যাভালাইন চালু করে ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করেন।

তিনি আরও বলেন, ‘সবকিছু মিলিয়ে এই বিরতি আমার পরিবারের জন্য সঠিক ছিল। কোভিড আসার পরে আমরা দীর্ঘদিন বাড়িতে ছিলাম। দারুণ সময় কেটেছে তখন। আমার স্বামী একজন সেরা মানুষ। সে আমাকে নানাভাবে সাপোর্ট দিয়েছে। সংসারে, আমাকে ব্যবসায়ী হতেও সে পাশে ছিল। আমিও তাকে সাপোর্ট দিয়েছি সবকিছুতে।’

হলিউডে ফিরে আসার কারণ ব্যাখ্যা করে ক্যামেরন ডিয়াজ বলেন, ‘সত্যি কথা হলো আমি জেমিকে না করতে পারিনি। ওর সঙ্গে আমার সম্পর্কটা স্পেশাল। দুটি সিনেমা করেছি আমি তার সঙ্গে। তাই যখন সে আরেকটি গল্প নিয়ে এলো আমি বললাম, ‘ঠিক আছে, এটা করা যাক’। নেটফ্লিক্সের কাজটি দর্শকের জন্যও দারুণ কিছু হবে।’

নেটফ্লিক্সে ‘ব্যাক ইন অ্যাকশন’ প্রচার হবে আগামী বছরের জানুয়ারিতে। এছাড়াও ক্যামেরন কাজ করতে যাচ্ছেন ‘শ্রেক’ সিরিজের পঞ্চম কিস্তিতে। ডার্ক কমেডি ঘরানার এই সিরিজে তিনি কিয়ানু রিভসের বিপরীতে অভিনয় করবেন বলে জানা গেছে।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।