কে-পপ

ব্ল্যাকপিঙ্কের জেনি ভ্যাপিং কাণ্ড নিয়ে মুখ খুলেছেন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:৪৩ এএম, ২১ সেপ্টেম্বর ২০২৪
জেনি

কে-পপ তারকা খ্যাত কোরিয়ান ‘ব্ল্যাকপিঙ্ক’ ব্যান্ডের জেনি চলতি বছরের জুলাই মাসে তুমুল আলোচনায় এসেছিলেন। কারণ তিনি বাড়িতে বসে ভ্যাপিং (ইলেকট্রিক সিগারেট) করার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছিলেন। এটি আলোচনার পাশাপাশি ব্যাপক বিতর্কেরও জন্ম দেয়। ভিডিওতে দেখা গেছে তিনি মেকআপ করার সময় মেকাপকর্মীদের দিকে ভ্যাপিংয়ের ধোঁয়া ফুঁকে দিচ্ছেন জেনি। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। শুধু তাই নয়, এটি নিয়ে একটি অনলাইন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়।

আরও পড়ুন:

জেনির ভ্যাপিং কাণ্ড আবারও নতুন করে আলোচনায় এসেছে। ফলে এ প্রসঙ্গে মুখতে বাধ্য হয়েছেন। ‘হারপারস বাজার’র ম্যাগাজিনের সঙ্গে আলাপকালে জেনি বলেন, ‘বিষয়টি নিয়ে আমার পক্ষ থেকে একবার ভুল স্বীকার করা হয়েছে। এখন আমি আর কি করতে পারি? তারপর আবারও বলছি, কোরিয়ান মানুষ যেহেতু এটাকে (ভ্যাপিং) অপরাধ মনে করে তাই আমি আমি আবারও দুঃখ প্রকাশ করছি। আমি বুঝতে পারছি কেনো বিষয়টি নিয়ে সবাই বিরক্ত ও ক্ষিপ্ত হয়েছেন। কারণ এটি কোরিয়ান সমাজ-সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য পরিপন্থি কাজ। এ নিয়মগুলো মেনে চলা আমাদের সবার কর্তব্য। আমি দেশের নিয়মের বাইরে যেতে পারি না।’

চলতি বছরের ৮ জুলাই জেনি বাড়িতে বসে করা ভ্যাপিংয়ের ভিডিওটি তার ইউটিউব চ্যানেলে প্রকাশ করেন। এটি তার দৈনন্দিন জীবনের ভ্লগের অংশ ছিল। ভিডিওটি প্রকাশের পর বিতর্কের ঝড় ওঠে। এক পর্যায়ে ভিডিওটি চ্যানেল থেকে সরিয়ে ফেলেন এ গায়িকা।

বিষয়টি সমালোচনার ঝড় শুরু হলে ৯ জুলাই জেনির পক্ষ হয়ে ‘ওএ এন্টারটেইনমেন্ট’ একটি বিবৃতি প্রকাশ করে। এতে বলা হয়, ‘ওএ এন্টারটেইনমেন্টের পক্ষ থেকে জেনির ভিডিটিও প্রসঙ্গে আমরা আন্তরিকভাবে সবার কাছে ক্ষমাপ্রার্থী।’

২০২২ সালে বিটিএস সদস্য ভি’র সঙ্গে ব্ল্যাকপিঙ্কের জেনির প্রেমের সম্পর্কও খবরের শিরোনামে এসেছিল। কিন্তু তাদের সেই সম্পর্ক বেশি দিন টেকেনি। ভি ও জেনির প্রেমের বিষয়টি প্রকাশ্যে এসেছিল একটি ছবিকে ঘিরে। একসঙ্গে একই গাড়িতে বসে তোলা দুজনের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় তারা প্রকাশ করেন। এরপর তাদের আমেরিকাতে ঘোরাফেরার ছবিও ভাইরাল হয়।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।