‘দ্য নোটবুক’ খ্যাত জেনা রোলান্ডস আর নেই

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ১৫ আগস্ট ২০২৪

চলে গেলেন খ্যাতিমান হলিউড অভিনেত্রী জেনা রোলান্ডস। বুধবার (১৪ আগস্ট) ক্যালিফোর্নিয়ার ইডিয়ার ওয়েলসে নিজ বাসায় শেষ নিঃশ্বাস তাগ করেছেন তিনি, জানিয়েছে সিএসবি নিউজ। তার বয়স হয়েছিল ৯৪ বছর।

রোল্যান্ডসের মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ছেলে চলচ্চিত্র নির্মাতা নিক ক্যাসাভেটস। মায়ের মৃত্যুর সংবাদ জানিয়ে তিনি বলেন, ‘মা দীর্ঘদিন ধরে আলঝেইমার রোগে ভুগছিলেন। চলতি বছরের শুরু থেকে তার অবস্থা খারাপের দিকে যাচ্ছিল।’

‘দ্য নোটবুক’খ্যাত জেনা রোলান্ডস আর নেই মেটা ট্যাগ: বিনোদন

জেনা রোলান্ডস পঞ্চাশের দশকে মঞ্চ ও টেলিভিশনে কাজ শুরু করেন। সেখানে সাফল্যের পর সিনেমায় যোগ দেন তিনি। সেখানেও দর্শকহৃদয় জয় করেন এই অভিনেত্রী। চলচ্চিত্র ক্যারিয়ারে অনেকগুলো সিনেমা উপহার দিয়েছেন তিনি। ‘আ উইমেন আন্ডার দ্য ইনফ্লুয়েন্স’ ও ‘গ্লোরিয়া’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য দুবার অস্কারে মনোনয়ন পেয়েছিলেন এ অভিনেত্রী। জেনা রোলান্ডসের প্রথম স্বামী জন ক্যাসাভেটস এ সিনেমা দুটি নির্মাণ করেছেন। ক্যাসাভেটসের ‘ওপেনিং নাইট’, ‘লাভ স্ট্রিমস’সহ প্রায় এক ডজন সিনেমায় অভিনয় করেছেন জেনা রোলান্ডস। তার অভিনীত আলোচিত সিনেমার মধ্যে রয়েছে, ‘স্যাডোস’, ‘ফেসেস’ ও ‘উডি অ্যালেন’।

হলিউডে অনন্য অবদান রেখেছেন জেনা রোলান্ডস-জন ক্যাসাভেটস দম্পতি। তাদের তিন সন্তানই সিনেমা পরিচালনা এবং অভিনয়ে যুক্ত। ছেলে নিক ক্যাসাভেটস নির্মিত ‘দ্য নোটবুক’ সিনেমায় অভিনয় করে জেনা রোলান্ডস অনেক প্রশংসা কুড়িয়েছিলেন। এ সিনেমার পর থেকে জেনাকে ‘দ্য নোটবুক’তারকা বলে ডাকা হতো। অভিনেত্রীর মৃত্যুতে হলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

এমএমএফ/আরএমডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।